এশিয়া কাপে নেই ডোমিঙ্গো, থাকছেন শ্রীধরন শ্রীরাম

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০২:৫৮ পিএম, ১৯ আগস্ট ২০২২

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এশিয়া কাপ থেকেই নতুনের দেখা মিলতে পারে বাংলাদেশ শিবিরে- বৃহস্পতিবার দুপুরেই এমন আভাস দিয়েছেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। তিনি বলেছেন, এশিয়া কাপ থেকে নতুনের আবাহন থাকবে বাংলাদেশ দলে। সব কিছুতে নতুন মাইন্ডসেটের কথাও বলেন বিসিবি বিগ বস।

তার এমন মন্তব্যের পর একদিন না যেতেই শোনা গেলো নতুন খবর। বৃহস্পতিবার রাত থেকেই গুঞ্জন, হেড কোচ পদে রদবদল হচ্ছে বাংলাদেশ দলে। টি-টোয়েন্টি হেড কোচ থাকছেন না রাসেল ডোমিঙ্গো। প্রথমে শোনা গেল, তার বদলে টি-টোয়েন্টি ফরম্যাটে টাইগারদের হেড কোচ হচ্ছেন ব্যাটিং কোচ জেমি সিডন্স।

পরে আরও শোনা গেল, ভারতের সাবেক অলরাউন্ডার শ্রীধরন শ্রীরাম হচ্ছেন টাইগারদের অন্তবর্তীকালীন টি-টোয়েন্টি কোচ। কিন্তু আনুষ্ঠানিক খবর কী? সত্যি সত্যিই বদল হচ্ছে টাইগারদের হেড কোচ পদে? ডোমিঙ্গো হেড কোচ থাকছেন না? তার বদলে নতুন টি-টোয়েন্টি কোচ হচ্ছেন কে? নাকি যা শোনা গেছে তা পুরোটাই গুজব?

ক্রিকেট অনুরাগি, ভক্ত-সমর্থকদের মধ্যে কৌতূহলের কমতি নেই? রাজ্যের জল্পনা-কল্পনা সবার মাঝে। এ প্রশ্নের জবাব যার সবচেয়ে ভালো জানা, সেই ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসের সঙ্গে যোগাযোগের পথ আপাতত বন্ধ। বিসিবির অন্যান্য শীর্ষ কর্তাদেরও মুখে তালা।

তবে বোর্ডের উচ্চ পর্যায়ের দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে, ‘গুঞ্জন নয়। যা শোনা যাচ্ছে তা সত্য। সত্যিই বাংলাদেশের টি-টোয়েন্টি কোচ থাকছেন না রাসেল ডোমিঙ্গো। তার বদলে খুব শীঘ্রই টাইগারদের নতুন কোচ নিয়োগ দেয়া হবে। তবে কাকে দেওয়া হবে- তা এখনও নির্ধারিত হয়নি।'

নাম প্রকাশে অনিচ্ছুক এক শীর্ষ পরিচালকের দেয়া তথ্য অনুযায়ী, আগামী ২৭ তারিখ থেকে শুরু হতে যাওয়া এশিয়া কাপে টিম বাংলাদেশের হেড কোচ থাকছেন না ডোমিঙ্গো। তার বদলে একজনকে হেড কোচ করে পাঠানো হবে। তবে তিনি কে? তা এখনও চূড়ান্ত হয়নি।

এদিকে সূত্র নিশ্চিত করেছে, এশিয়া কাপের আগেই টিম বাংলাদেশের টি-টোয়েন্টি ফরম্যাটে নতুন উপদেষ্টা নিয়োগ দেওয়া হচ্ছে এবং তিনি এশিয়া কাপের আগেই দলের সঙ্গে যুক্ত হবেন। সূত্র জানিয়েছে, সেই উপদেষ্টা (টেকনিক্যাল অ্যাডভাইজার) হলেন ভারতের শ্রীধরন শ্রীরাম। আসন্ন এশিয়া কাপের আগেই তিনি টিম বাংলাদেশের সঙ্গে যুক্ত হবেন।

তবে শ্রীরামকেই এশিয়া কাপে হেড কোচ হিসেবে দেখা যাবে কি না- তা নিশ্চিতভাবে জানা যায়নি। সূত্র জানিয়েছে, শ্রীরাম দলের সঙ্গে যুক্ত হবেন, তবে সেটি টেকনিক্যাল অ্যাডভাইজার পদে। পরে তাকে হেড কোচ পদে নিয়োগ দেওয়া হবে কি না? তা নিশ্চিত করে জানা যায়নি। কিন্তু এ ভারতীয় সাকিব বাহিনীর সঙ্গে এশিয়া কাপে কাজ করবেন- এটা নিশ্চিত।

অর্থাৎ, বাংলাদেশ টি-টোয়েন্টি ফরম্যাটের এশিয়া কাপ খেলতে যাবে নতুন হেড কোচ বা টেকনিক্যাল অ্যাডভাইজারের অধীনে। উল্লেখ্য, ২৩ আগস্ট রাতে আরব আমিরাতের উদ্দেশ্যে দেশ ছাড়বে টিম বাংলাদেশ। তার আগেই নতুন টেকনিক্যাল অ্যাডভাইজার শ্রীরামের দলের সঙ্গে যোগ দেওয়ার উজ্জ্বল সম্ভাবনা রয়েছে।

এআরবি/এসএএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।