নিউজিল্যান্ডের বিশ্বকাপ দলে অ্যালেন-ব্রেসওয়েল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:১০ এএম, ২০ সেপ্টেম্বর ২০২২

অবশেষে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করলো নিউজিল্যান্ড। মঙ্গলবার ঘোষিত এই দলে প্রথমবারের মতো বিশ্বকাপ খেলার জন্য ডাক পেয়েছেন ওপেনার ফিন অ্যালেন ও অলরাউন্ডার মাইকেল ব্রেসওয়েল। গত বছরের বিশ্বকাপ দল থেকে এ দুজনই শুধু নতুন মুখ।

আরব আমিরাতে হওয়া ২০২১ সালের আসরে রানার্সআপ হয়েছিল নিউজিল্যান্ড। সেবার লকি ফার্গুসনের ইনজুরিতে বিশ্বকাপ সুযোগ পেয়ে যান অ্যাডাম মিলনে। এবার তাকে সরাসরিই স্কোয়াডে রেখেছে কিউইরা। তার সঙ্গে পেস ডিপার্টমেন্টে থাকছেন ফার্গুসন, টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট।

নিউজিল্যান্ডের প্রথম খেলোয়াড় হিসেবে সাতটি কুড়ি ওভারের বিশ্বকাপ খেলবেন মার্টিন গাপটিল। দলের প্রধান উইকেটরক্ষক হিসেবে বেছে নেওয়া হয়েছে বাঁহাতি টপঅর্ডার ব্যাটার ডেভন কনওয়েকে। পিঠের ইনজুরি থেকে পুরো ফিট না হওয়ায় দলে সুযোগ পাননি কাইল জেমিসন। এছাড়া বাদ দেওয়া হয়েছে টড অ্যাসল ও টিম সেইফার্টকে।

আগামী ২২ অক্টোবর স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপে যাত্রা শুরু করবে নিউজিল্যান্ড। এর আগে ৭ অক্টোবর থেকে ঘরের মাঠে বাংলাদেশ ও পাকিস্তানকে নিয়ে খেলবে ত্রিদেশীয় সিরিজ। সে সিরিজেও এই অভিন্ন ১৫ জন নিয়েই খেলবে কিউইরা।

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডের স্কোয়াড
কেইন উইলিয়ামসন (অধিনায়ক), ফিন অ্যালেন, ট্রেন্ট বোল্ট, মাইকেল ব্রেসওয়েল, মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, অ্যাডাম মিলনে, ড্যারেল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, ইশ সোধি ও টিম সাউদি।

এসএএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।