টি-টোয়েন্টিতে ১০ উইকেটের জয়, সেরা তিনের সবকটিতে জড়িয়ে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:০৪ এএম, ২৩ সেপ্টেম্বর ২০২২
ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি ক্রিকেটে রানটাই আসল। ব্যাটাররা তাই উইকেটের দিকে সাধারণত মনোযোগ দেন না। তবে এই টি-টোয়েন্টি ক্রিকেটেও ১৩০ বা তার বেশি রান তাড়া করে ১০ উইকেটের জয় আছে ৭টি!

এর মধ্যে দেড়শর ওপর রান তাড়ায় জয় ৩টি। ৩টিতেই জড়িয়ে পাকিস্তানের নাম। দুটি জিতেছে পাকিস্তান, একটিতে তারা হেরেছে।

বৃহস্পতিবার রাতে ইংল্যান্ডের বিপক্ষে ২০০ রান তাড়া করে বাবর আজম আর মোহাম্মদ রিজওয়ানের জুটিতে ১০ উইকেটের অবিশ্বাস্য এক জয় পেয়েছে পাকিস্তান। টি-টোয়েন্টির ইতিহাসে এটিই সবচেয়ে বেশি রান তাড়া করে পাওয়া ১০ উইকেটের জয়।

দ্বিতীয় স্থানেও জড়িয়ে পাকিস্তানের নাম। তবে হারা দল হিসেবে। ১০ উইকেট হাতে রেখে দ্বিতীয় সর্বোচ্চ রান তাড়ায় জয়টি নিউজিল্যান্ডের। ২০১৬ সালে হ্যামিল্টনে পাকিস্তানের ১৬৯ তাড়া করে কিউইদের জিতিয়েছিল মার্টিন গাপটিল আর কেন উইলিয়ামসন।

তৃতীয় স্থানে আছে পাকিস্তানের আরেকটি জয়। ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে ১৫২ রান তাড়া করে দলকে বিনা ‍উইকেটে জিতিয়েছিল বাবর-রিজওয়ান জুটিই।

চতুর্থ সবচেয়ে বেশি রান তাড়া করে ১০ উইকেটের জয়টি ইংল্যান্ডের। ২০১৩ সালে ওয়েলিংটনে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে ১৪০ রান তাড়া করে বিনা উইকেটে জেতে ইংলিশরা।

পঞ্চম স্থানে আছে ১৩০ রানের তিনটি জয়। ২০০৭ সালে জোহানেসবার্গে পাকিস্তানের বিপক্ষে এই রান তাড়া করে জিতেছিল দক্ষিণ আফ্রিকা।

১৩০ তাড়া করে বিনা উইকেটে বাকি দুটি জয় ওমানের। ২০২০ সালে মালদ্বীপের বিপক্ষে আল আমেরাতে এবং পরের বছর একই ভেন্যুতে
পাপুয়া নিউগিনির বিপক্ষে ১৩০ রান তাড়া করে ১০ উইকেট হাতে রেখে জিতেছিল ওমান।

এমএমআর/এমআরএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।