ভালো করি বা খারাপ, নিন্দুকেরা দোষ খুঁজে বের করবেই: বাবর

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:০৫ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২২

বাবর আজম এশিয়া কাপে একদমই ফর্মে ছিলেন না। পাকিস্তানও জিততে পারেনি শিরোপা। এমনকি এশিয়া কাপ ফাইনালে তার ওপেনিং সঙ্গী মোহাম্মদ রিজওয়ান ফিফটি করলেও সমালোচকদের তীর থেকে বাঁচতে পারেননি।

শ্রীলঙ্কার ১৭১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৪৭ রানেই থেমে যায় পাকিস্তান। রিজওয়ান ৪৯ বলে করেছিলেন ৫৫। তার ধীর ব্যাটিং নিয়ে সরাসরিই সমালোচনা করেন ওয়াসিম আকরামের মতো কিংবদন্তি।

নিন্দুকদের আক্রমণে ক্ষতবিক্ষত পাকিস্তানের দুই তারকা অবশেষে স্বরূপে ফিরলেন। সমালোচকদের মুখে একেবারে ঝামা ঘষে দিলেন। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ২০০ রানের বিশাল লক্ষ্য তাড়া করলেন তারা দুজন মিলেই। হলো বিশ্বরেকর্ড।

ম্যাচের পর সাংবাদিক সম্মেলনে বাবরকে প্রশ্ন করা হয়েছিল সমালোচকদের ব্যাপারে। বাবর সেই প্রশ্নের বাউন্সারেও একেবারে ছক্কা মেরে দিলেন। পাকিস্তান অধিনায়ক বলেন, ‘আমি এমন কিছুতে মন দেই না যা আমার নিয়ন্ত্রণের বাইরে।’

এর সঙ্গেই তিনি যোগ করেন, ‘আমরা ভালো বা খারাপ- যাই পারফর্ম করি না কেন, যারা দোষ ধরার সবসময়ই কিছু না কিছু দোষ খুঁজে বের করবেনই। তারা আমাদের পারফরম্যান্স যেমনই হোক কেন, সমালোচনা করার জন্য অপেক্ষা করতে থাকেন।’

ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে দলের পারফরম্যান্সের প্রশংসা করে বাবর বলেন, এর আগেও এ রকম লক্ষ্য তাড়া করে পাকিস্তান জিতেছে। ড্রেসিংরুমের সকলেই তাই আত্মবিশ্বাসী ছিল।

পাকিস্তান অধিনায়ক বলেন, ‘আমি এবং রিজওয়ান পরিকল্পনা অনুযায়ী খেলেছি। পরিস্থিতি এবং লক্ষ্য মাথায় রেখে আমরা একটি পরিকল্পনা তৈরি করেছি। আমরা ইতিবাচক ক্রিকেট খেলেছি।’

এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।