শ্রীলঙ্কার কাছে বড় ব্যবধানে হেরে বিদায় বাংলাদেশের লিজেন্ডদের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৩ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২২

আগের চার ম্যাচের একটি বৃষ্টিতে ভেসে যায়। যে কারণে মাত্র একটি পয়েন্ট যোগ হয়েছিল বাংলাদেশের লিজেন্ডসদের ঝুলিতে। শেষ ম্যাচটা ছিল শ্রীলঙ্কার বিপক্ষে। আশা ছিল এই ম্যাচে ভালো কিছু করার।

কিন্তু শেষ ম্যাচে এসেও গো-হারা হারতে হলো বাংলাদেশের লিজেন্ড ক্রিকেটারদের। শ্রীলঙ্কার লিজেন্ডদের কাছে তারা হেরেছে ৭০ রানের বড় ব্যবধানে। মূলতঃ তিলকারত্নে দিলশানের অলরাউন্ড নৈপূন্যের কাছে হারতে হয় বাংলাদেশের লিজন্ডেসদের। শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ ৫১ রান করার পাশাপাশি বল হাতে ৩ উইকেট নেন তিনি।

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে ভারতের রায়পুরে অনুষ্ঠিত নিজেদের শেষ ম্যাচে টস জিতে শ্রীলঙ্কান লিজেন্ডসদের ব্যাট করার আমন্ত্রন জানান বাংলাদেশের অধিনায়ক মোহাম্মদ শরিফ। ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভারে ২১৩ রানের বিশাল স্কোর দাঁড় করায় লঙ্কান লিজেন্ডসরা।

দুই ওপেনার মাহেলা উদাওয়াত্তে এবং সনাৎ জয়সুরিয়া মিলে ওপেনিং জুটিতে গড়ে তোলেন ৫৬ রানের জুটি। ২৫ বলে ৩৭ রান করে আউট হন জয়সুরিয়া। ২৭ বলে ৪৩ রান করেন উদাওয়াত্তে। অধিনায়ক তিলকারত্নে দিলশান ৩০ বলে করেন ৫১ রান। ৭টি বাউন্ডারি এবং ১টি ছক্কার মার মারেন তিনি।

চামারা সিলভা ২৪ বলে অপরাজিত থাকেন ৩৪ রানে। ৮ বলে ১৫ রান করেন উপুল থারাঙ্গা এবং ৪ বলে ১৭ রান করেন ইসুরু উদানা। বাংলাদেশের হয়ে ১টি করে উইকেট নেন শাহাদাত হোসেন রাজিব, মোহাম্মদ শরিফ, আলমগির কবির, আবদুর রাজ্জাক এবং ইলিয়াস সানি।

জবাব দিতে নেমে বাংলাদেশের স্কোর থেমে যায় ৮ উইকেট হারিয়ে ১৪৩ রানে। দুই ওপেনার আফতাব আহমেদ এবং নাজিমুদ্দিন আউট হন যথাক্রমে ৪ ও ৭ রানে। ৫৪ বলে সর্বোচ্চ ৫২ রান করেন তুষার ইমরান। ১৬ বলে ২৯ রান করেন আবুল হাসান রাজু। ১৩ বলে ১৮ রান করেন অলক কাপালি। ৬ বলে ১৬ রান করে অপরাজিত থাকেন আলমগির কবির।

শ্রীলঙ্কান লিজেন্ডসের হয়ে ৩ উইকেট নেন তিলকারত্নে দিলশান। ২ উইকেট নেন আসেলা গুনারত্নে এবং ১টি করে উইকেট নেন ধামিকা প্রাসাদ ও সনাৎ জয়সুরিয়া।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।