ওপেনিংয়ের পরীক্ষা-নিরীক্ষা চলবে!

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৭ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২২

ওপেনিংয়ে কেউই তেমন ভালো করতে পারছেন না। তাই দুই মেকশিফট ওপেনারকে দাঁড় করানোর চেষ্টা করছে বাংলাদেশ। মেহেদি হাসান মিরাজ আর সাব্বির রহমানকে দিয়ে চলছে চেষ্টা।

মিরাজ নতুন দায়িত্বে বেশ ভালো করছেন। কিন্তু সাব্বির এখনও নিজেকে মেলে ধরতে পারেননি সেভাবে। তাই নিউজিল্যান্ডের মাটিতে আসন্ন ত্রিদেশীয় সিরিজে মিরাজের সঙ্গে নতুন কাউকে পরখ করা হতে পারে, ইঙ্গিত দিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

ওপেনিংয়ের পরীক্ষা-নিরীক্ষা নিয়ে তিনি বলেন, ‘আসলে ওপেনিংয়ে এগুলো সব ট্রাই করছে তারা। সাব্বিরের ওপেনিংয়ে নামার কথা শুনে আমি অবাক হয়েছিলাম। কারণ ওকে তো দেখি নাই ওপেন করতে। নিউজিল্যান্ডে গিয়ে আরও কিছু ট্রাই করবে। এরপর ঠিক করবে। বিশ্বকাপে এবার যে দল খেলবে এটাকে আমরা কন্টিনিউ করবো, এক বছর পরবর্তী বিশ্বকাপ পর্যন্ত।’

ডানহাতি-বাঁহাতি কম্বিনেশনের কথা চিন্তা করলে মিরাজের সঙ্গে ওপেনিংয়ে নাজমুল হোসেন শান্ত বা সৌম্য সরকারও চলে আসতে পারেন। বিসিবি সভাপতির কথা শুনে মনে হলো এমনটাই।

পাপনের ভাষায়, ‘এখন সৌম্য এবং শান্তর কথা বললে একটা কমন জিনিস আমাদের দেশে যেটা হয় যে লেফট-রাইট অপশন। তামিম যেহেতু খেলছে না তাহলে এই দুই অপশনই আছে। এখন যদি লেফট-রাইট অপশনে খেলাতে হয় তাহলে অভিজ্ঞতার বিচারে সৌম্য এগিয়ে। কিন্তু সে তো এতদিন আমাদের জাতীয় দলের সঙ্গেই নেই। হঠাৎ করে কিভাবে খেলবে? এদিকে টেস্টে অভিজ্ঞতা আছে শান্তর। এই অভিজ্ঞতার দিক থেকে কিছুটা লোড সঙ্গে রাখা হলো। এখন অস্ট্রেলিয়ায় যদি অভিজ্ঞতার দরকার হয়, তাহলে এই অপশন রইলো এই আরকি!’

এমএমআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।