দক্ষিণ আফ্রিকাকে নাকাল করে জিতলো ভারত

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২৪ এএম, ২৯ সেপ্টেম্বর ২০২২

টি-টোয়েন্টিতে দুর্দান্ত ফর্ম ধরে রেখেছে ভারত। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জয়ের পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও প্রথম ম্যাচে দাপুটে জয় পেয়েছে রোহিত শর্মার দল।

থিরুভানান্তাপুরামে প্রথম টি-টোয়েন্টিতে প্রোটিয়াদের রীতিমত নাকাল করে ছেড়েছে স্বাগতিকরা। ৮ উইকেট আর ২০ বল হাতে রেখে পাওয়া জয়ে তিন ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে গেছে তারা।

গ্রিনফিল্ড ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে টস জিতে প্রথমে দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিংয়ে পাঠিয়েছিল ভারত। ব্যাটিংয়ে নেমে রীতিমত স্বাগতিক বোলারদের তোপের মুখে পড়ে প্রোটিয়ারা। ৯ রান তুলতে হারায় ৫ উইকেট।

মাঝে এইডেন মার্করাম (২৪ বলে ২৫) আর শেষদিকে লোয়ার অর্ডারের ওয়েন পারনেল (৩৭ বলে ২৪) আর কেশভ মহারাজ (৩৫ বলে ৪১) রান না করলে আরও বড় লজ্জায় পড়তে হতো দক্ষিণ আফ্রিকাকে। পুরো ২০ ওভার ব্যাট করে তারা দাঁড় করায় ৮ উইকেটে ১০৬ রানের পুঁজি।

ভারতের অর্শদীপ সিং ৩২ রান খরচায় নেন ৩ উইকেট। দুটি করে উইকেট দীপক চাহার আর হর্ষল প্যাটেলের।

জবাবে ১৭ রানের মধ্যে রোহিত শর্মা (০) আর বিরাট কোহলিকে (৩) হারিয়ে বিপদে পড়েছিল ভারতও। তবে লক্ষ্য যেহেতু ছোট, সময় নিয়ে খেলে ঠিকই জয় তুলে নিয়েছে স্বাগতিকরা।

ওপেনার লোকেশ রাহুল ৫৬ বল খেলে অপরাজিত থাকেন ৫১ রানে। বরাবরের মতো মারকুটে ব্যাটিংয়ে ৩৩ বলে হার না মানা ৫০ করেন সূর্যকুমার যাদব। তাদের ৬৩ বলে ৯৩ রানের জুটিতে সহজেই ম্যাচ বের করে নিয়ে আসে ভারত।

এমএমআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।