রিজওয়ানকে বাইরে বসিয়ে আরেক তরুণের অভিষেক করালো পাকিস্তান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৩৩ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০২২

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের পঞ্চম টি-টোয়েন্টিতে ঘরোয়া ক্রিকেটে মাত্র ছয় ম্যাচের অভিজ্ঞতাসম্পন্ন আমির জামালের অভিষেক করিয়েছিল পাকিস্তান। সেই ম্যাচের শেষ ওভারে নজরকাড়া বোলিং করে সামর্থ্যের ছাপ রেখেছিলেন ২৬ বছর বয়সী এ পেস বোলিং অলরাউন্ডার।

জামালের দারুণ বোলিংয়ে সাত ম্যাচের সিরিজে ৩-২ ব্যবধানে লিড নেওয়ার পর এবার ষষ্ঠ ম্যাচে আরেক তরুণের অভিষেক করালো পাকিস্তান। সিরিজ নিশ্চিত করার মিশনে ২১ বছর বয়সী উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ হারিসকে দেওয়া হয়েছে টি-টোয়েন্টির অভিষেক ক্যাপ।

হারিস দলে এসেছেন দুর্দান্ত ফর্মে থাকা উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ানের জায়গায়। টানা খেলার মধ্যে থাকায় খানিক বিশ্রাম দিতেই দলের বাইরে রাখা হয়েছে রিজওয়ানকে। এছাড়া হারিস রউফের জায়গায় আরেক পেসার শাহনাওয়াজ দাহানিকে নেওয়া হয়েছে একাদশে।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ড। এই ম্যাচ জিতলে এক ম্যাচ হাতে রেখেই সিরিজের শিরোপা নিশ্চিত হয়ে যাবে পাকিস্তানের। অন্যদিকে সিরিজ জয়ের আশা বাঁচিয়ে রাখতে জয়ব্যতীত আর পথ নেই ইংল্যান্ডের।

পাকিস্তান একাদশ: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ হারিস (উইকেটরক্ষক), শান মাসুদ, হায়দার আলি, ইফতিখার আহমেদ, আসিফ আলি, মোহাম্মদ নওয়াজ, শাদাব খান, আমির জামাল, শাহনাওয়াজ দাহানি ও মোহাম্মদ ওয়াসিম।

ইংল্যান্ড একাদশ: ফিল সল্ট (উইকেটরক্ষক), অ্যালেক্স হেলস, ডেভিড মালান, বেন ডাকেট, হ্যারি ব্রুক, মইন আলি (অধিনায়ক), স্যাম কুরান, ডেভিড উইলি, আদিল রশিদ, রিস টপলি ও রিচার্ড গ্লিসন।

এসএএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।