কোহলির বিশ্বরেকর্ড ছুঁলেন বাবর

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:০৭ পিএম, ০১ অক্টোবর ২০২২

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে দুর্দান্ত এক মাইলফলকে পা রাখলেন বাবর আজম। ছুঁয়ে ফেললেন প্রতিদ্বন্দ্বী ব্যাটার বিরাট কোহলির অনবদ্য একটি বিশ্বরেকর্ড।

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের ষষ্ঠ টি-টোয়েন্টি ম্যাচে অধিনায়কোচিত হাফসেঞ্চুরি করেন বাবর আজম। সেই সুবাদে সংক্ষিপ্ত ফরম্যাটে দেশের জার্সিতে ৩ হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন তিনি।

পাকিস্তানের প্রথম তথা বিশ্বের পঞ্চম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ৩ হাজার রান করার কৃতিত্ব অর্জন করেছেন বাবর। তার লেগেছে ৮১ ইনিংস।

ইনিংস সংখ্যার হিসেবে যা কিনা যুগ্মভাবে দ্রুততম তিন হাজারের বিশ্বরেকর্ড। ঠিক ৮১ ইনিংসেই আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৩ হাজার রানের মাইলফলক ছুঁয়ে রেকর্ড গড়েছিলেন কোহলি।

বাবরের আগে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৩ হাজার রানের মাইলফলক গড়েছেন মোটে চারজন ক্রিকেটার। দুই ভারতীয় তারকা বিরাট কোহলি ও রোহিত শর্মা ছাড়া এই কৃতিত্ব রয়েছে আয়ারল্যান্ডের পল স্টার্লিং ও নিউজিল্যান্ডের মার্টিন গাপটিলের।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সব থেকে বেশি রান করা পাঁচ ক্রিকেটার
১. রোহিত শর্মা: ১৪০ ম্যাচের ১৩২টি ইনিংসে ৩৬৯৪ রান।
২. বিরাট কোহলি: ১০৮ ম্যাচের ১০০টি ইনিংসে ৩৬৬৩ রান।
৩. মার্টিন গাপটিল: ১২১ ম্যাচের ১১৭টি ইনিংসে ৩৪৯৭ রান।
৪. বাবর আজম: ৮৬ ম্যাচের ৮১টি ইনিংসে ৩০৩৫ রান।
৫. পল স্টার্লিং: ১১৪ ম্যাচের ১১৩টি ইনিংসে ৩০১১ রান।

এমএমআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।