দেশের প্রেসিডেন্টকে সমর্থন করে তোপের মুখে নেইমার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:৩১ পিএম, ০২ অক্টোবর ২০২২

একদিকে মাঠে খেলেছেন নেইমার, অন্যদিকে তার একটি সমর্থন এবং কথা বলাকে কেন্দ্র করে ব্রাজিলে চলছে তার তুমুল সমালোচনা। বিশেষ করে ব্রাজিলের বামপন্থিরা ক্ষেপেছে নেইমারের ওপর। অপরাধ, তিনি দেশটির বর্তমান প্রেসিডেন্ট জাইর বলসোনারোকে সমর্থন দিয়ে বক্তব্য দিয়েছেন।

নানা কারণে জাইর বলসোনারো কিন্তু বেশ বিতর্কিত। ব্রাজিলের প্রেসিডেন্ট নির্বাচনে পূনরায় নির্বাচিত হওয়ার জন্য প্রার্থী হয়েছেন বলসোনারো। তাকেই সমর্থন জানিয়েছেন নেইমার এবং কথাও বলেছেন। সে কারণেই বামপন্থীদের পক্ষ থেকে তুমুল সমালোচনার শিকার হয়েছেন বলে নিজেই জানিয়েছেন নেইমার।

আজ (রোববার) থেকে শুরু হয়েছে ব্রাজিলের প্রেসিডেন্ট নির্বাচন। এই নির্বাচনকে ঘিরে গত বৃহস্পতিবার বলসোনারোর সমর্থনে একটি টিকটক ভিডিও পোস্ট করেন নেইমার। যাতে তাকে দেখা যায়, বলসোনারের প্রার্থীতা নম্বর ২২ নিজের আঙ্গুলে বসিয়ে তার নির্বাচনী প্রচারণার গানে ঠোঁট মেলাতে।

কিন্তু নেইমারের এই সমর্থন কোনভাবেই মেনে নেয়নি ব্রাজিলের বামপন্থী সমর্থকরা। এরপর সামাজিক যোগাযোগমাধ্যমে 'তথাকথিত গণতন্ত্রের অনুসারীদের আক্রমণের শিকার হয়েছেন' বলে অভিযোগ করেছেন ব্রাজিলিয়ান তারকা।

টুইটারে নেইমার লিখেন, ‘তারা গণতন্ত্রসহ অনেক কিছু নিয়ে অনেক কথা বলে। কিন্তু যখন কারো কোনো ভিন্ন মত থাকে, তখন তাকে নানাভাবে তারা আক্রমণ করতে থাকে। যাদের মুখে গণতন্ত্রের কথা শোনা যায়, তারাই এ ধরনের আক্রমণাত্মক কাজে জড়িত থাকে।’

সমালোচনাকারীদের মধ্যে ব্রাজিলের সাবেক ফরোয়ার্ড ওয়াল্টার কাসাগ্রান্ডেও আছেন। এ নিয়ে কাসাগ্রান্ডে লিখেছেন, ‘এর মাধ্যমে নেইমারের পর্যাপ্ত সামাজিক সচেতনতার অভাব ফুটে উঠেছে এবং তার সমস্ত অসঙ্গতি চোখে পড়েছে।'

উল্লেখ্য, নেইমারের ইনস্টগ্রাম ও টুইটারের ফলোয়ার্সের সংখ্যা যথাক্রমে প্রায় ১৮০ ও ৫৮ মিলিয়ন। তার পোস্ট করা সেই টিকটক ভিডিও টুইটারে শেয়ারও করেছেন বলসোনারো। যদিও জনমত জরিপে লুলা ডা সিলভার চেয়ে অনেকটাই পিছিয়ে বর্তমান ব্রাজিল প্রেসিডেন্ট।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।