মালয়েশিয়াকে হারালো পাকিস্তান, শ্রীলঙ্কাকে ভয় পাইয়ে দিয়েছে আমিরাত

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:৩৩ পিএম, ০২ অক্টোবর ২০২২

নারী এশিয়া কাপের প্রথম দুই দিনের চার ম্যাচে প্রত্যাশিত ফলের দেখাই মিললো। উদ্বোধনী দিনে বাংলাদেশ ও ভারতের পর আজ দ্বিতীয় দিনে নিজেদের ম্যাচ জিতে নিয়েছে পাকিস্তান ও শ্রীলঙ্কা। তবে মালয়েশিয়ার বিপক্ষে পাকিস্তান সহজ জয় পেলেও, আরব আমিরাতের বিপক্ষে বেগ পেতে হয়েছে লঙ্কানদের।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের আউটার মাঠে দিনের প্রথম ম্যাচে মালয়েশিয়ার মেয়েদের ৯ উইকেটে উড়িয়ে দিয়েছে পাকিস্তান। পরের ম্যাচে আমিরাতের বিপক্ষে বৃষ্টি আইনে ১১ রানে জিতেছে শ্রীলঙ্কা। আরেকটু এদিক-ওদিক হলেই অঘটনের শিকার হতে পারতো লঙ্কানরা।

সকালে হওয়া ম্যাচে মালয়েশিয়াকে মাত্র ৫৭ রানে থামিয়ে দিয়ে ৯ উইকেটে জিতেছে পাকিস্তান। উমাইমা সোহেল ৩ ও তুবা হাসান নিয়েছেন ২ উইকেট। মাত্র ৫৮ রানের লক্ষ্য ছুঁতে তাদের লেগেছে শুধু ৯ ওভার। সিদ্রা আমিন ৩১ ও মুনিবা আলি ২১ রান করেন।

পরে দুপুরের ম্যাচে বাগড়া দিয়েছে বৃষ্টি। যে কারণে পুরো ম্যাচ খেলা সম্ভব হয়নি। আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১০৯ রান করতে পেরেছে শ্রীলঙ্কা। এরপর আরব আমিরাত ৪ ওভারে ১ উইকেট হারিয়ে ২০ রান করতেই নামে বৃষ্টি।

বৃষ্টি থামলে নতুন লক্ষ্য দেওয়া হয় ১১ ওভারে ৬৬ রান। অর্থাৎ বাকি ৭ ওভারে করতে হবে ৪৬ রান। সে লক্ষ্যে ৬ উইকেট হারিয়ে আর মাত্র ৩৪ রান করতে পেরেছে আমিরাত। সবমিলিয়ে ৭ উইকেটে ৫৪ রানে থামে তাদের ইনিংস। শ্রীলঙ্কা পেয়ে যায় ১১ রানের জয়।

সোমবার আসরের তৃতীয় দিন সকাল ৯টায় স্বাগতিক বাংলাদেশের মুখোমুখি হবে পাকিস্তান। দিনের দ্বিতীয় ম্যাচে দুপুর দেড়টায় লড়বে ভারত ও মালয়েশিয়া।

এসএএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।