পাকিস্তানকে উড়িয়ে ‘ফাইনাল’ জিতলো ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৩১ এএম, ০৩ অক্টোবর ২০২২

সাত ম্যাচ সিরিজে ছিল ৩-৩ সমতা। ফলে শেষ টি-টোয়েন্টি ম্যাচটি পরিণত হয়েছিল অঘোষিত ফাইনালে। সেই 'ফাইনালে' এসে খেই হারিয়ে ফেললো পাকিস্তান। মহাগুরুত্বপূর্ণ লড়াইয়ে ইংল্যান্ডের কাছে পাত্তাই পেলো না।

লাহোরে রোববার রাতে সিরিজের সপ্তম টি-টোয়েন্টি ম্যাচে পাকিস্তানকে ৬৭ রানের বড় ব্যবধানে হারিয়েছে ইংল্যান্ড। এতে সাত ম্যাচের সিরিজটিও নিজেদের করে নিয়েছে সফরকারীরা।

গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে ইংল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠানোই যেন কাল হয় পাকিস্তানের। ডেভিড মালানের ঝড়ো ফিফটি আর পরের দিকে বেন ডাকেট ও হ্যারি ব্রুকের তাণ্ডবে ৩ উইকেটেই ২০৯ রানের পাহাড় দাঁড় করায় ইংল্যান্ড।

মালান ৪৭ বলে ৮ চার আর ৩ ছক্কায় ৭৮ রানে অপরাজিত থাকেন। ডাকেট ১৯ বলে ৩০ করে আউট হন আর ব্রুকস ২৯ বলে করেন হার না মানা ৪৬।

জবাবে ৫ রানেই দুই ব্যাটিং স্তম্ভ বাবর আজম (৪) আর মোহাম্মদ রিজওয়ানকে (১) হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে পাকিস্তান। এরপর শান মাসুদ, খুশদিল শাহরা যেন উইকেট টেকানোর চেষ্টা করে গেছেন। ম্যাচ জয়ের তাড়নাই ছিল না তাদের ব্যাটে।

পাকিস্তানকে উড়িয়ে ‘ফাইনাল’ জিতলো ইংল্যান্ড

মাসুদ ৪৩ বলে করেন ৫৬ রান, খুশদিল ২৫ বলে ২৭, ইফতিখার আহমেদ ১৬ বলে করেন ১৯ রান। আসিফ আলি আউট হন ৯ বলে ৭ করে। ২০ ওভার কাটিয়ে ৮ উইকেটে মাত্র ১৪২ রান করতে পারে পাকিস্তান।

ইংলিশ বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেনৌ ক্রিস ওকস। ২৬ রানে তিনি নেন ৩টি উইকেট। ২২ রানে ২ উইকেট শিকার ডেভিড উইলির।

এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।