বিশ্বকাপ থেকে ছিটকেই গেলেন বুমরাহ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:১৭ পিএম, ০৩ অক্টোবর ২০২২

পিঠের ইনজুরিতে বিশ্বকাপ শেষ জাসপ্রিত বুমরাহর- এমন আশঙ্কার খবর ছড়িয়েছে আগেই। তবু ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি দিয়েছিলেন আশার বাণী, বলেছিলেন চূড়ান্ত রিপোর্ট হাতে পাওয়ার আগে কিছুই নিশ্চিত নয়।

সোমবার সেই রিপোর্ট পেলো বিসিসিআই এবং সেখানে আশঙ্কাই সত্য প্রমাণিত হলো। সপ্তাহ দুয়েক পর শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা হবে না সময়ের অন্যতম সেরা পেসার জাসপ্রিত বুমরাহর। তাকে ছাড়াই অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ খেলতে যাবে ভারত।

প্রাথমিকভাবে পিঠের চোটের কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলতি টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন বুমরাহ। পরে তার অবস্থা পর্যবেক্ষণের জন্য সময় নিয়েছিল বিসিসিআই। কিন্তু সোমবার দেওয়া আনুষ্ঠানিক বিবৃতিতে সব আশা শেষ হওয়ার খবরই জানানো হয়েছে।

সাম্প্রতিক সময়ে ইনজুরির কারণে প্রায় নিয়মিতই ভারতের হয়ে সিরিজ বা ম্যাচ বাইরে থাকতে হচ্ছে বুমরাহকে। ২০২১ সালের শুরু থেকে এখন পর্যন্ত তিন ফরম্যাট মিলে ৮৭ ম্যাচ খেলেছে ভারত। এর মধ্যে ৫৮টি ম্যাচেই ইনজুরি বা বিশ্রামের কারণে ছিলেন না বুমরাহ।

অর্থাৎ গত দুই বছরের কাছাকাছি সময়ে দুই-তৃতীয়াংশ ম্যাচেই নিজেদের সেরা বোলারদের দলে পায়নি ভারত। এখন আসন্ন বিশ্বকাপেও তাকে ছাড়াই পরিকল্পনা করতে হবে ভারতকে। বুমরাহ খেলার পরেও ২০২১ সালের আসরে সেমিতে যাওয়া হয়নি ভারতের। এবার সেটি আরও কঠিন হতে চলেছে বলাই যায়। 

এসএএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।