দুইবার ফ্লাইট মিস, বিশ্বকাপ দল থেকেই বাদ দেওয়া হলো হেটমায়ারকে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২৩ এএম, ০৪ অক্টোবর ২০২২

ওয়েস্ট ইন্ডিজ দলের তারকা ব্যাটার শিমরন হেটমায়ার টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন। তবে তিনি চোট পাননি। অদ্ভুত কারণে তাকে বাদ দিয়েছে টিম ম্যানেজমেন্ট। একবার নয়, দুইবার অস্ট্রেলিয়া যাওয়ার ফ্লাইট মিস করেছেন হেটমায়ার। ফলে বোর্ড একটি কঠিন সিদ্ধান্ত নিয়েছে এবং তাকে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে বাদ দেওয়া হয়েছে।

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য শিমরন হেটমায়ারের পরিবর্তে শামারাহ ব্রুকসকে নেওয়া হয়েছে। সোমবার ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এ ঘোষণা করা হয়।

শনিবার সিপিএলের (ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ) সমাপ্তির পর ওয়েস্ট ইন্ডিজের বেশিরভাগ খেলোয়াড় বিভিন্ন গ্রুপে অস্ট্রেলিয়ায় উড়ে গেছেন। হেটমায়ার, যিনি গায়ানা আমাজন ওয়ারিয়র্সের অধিনায়ক ছিলেন, তার ফ্লাইট ছিল মূলত শনিবার, ১ অক্টোবর।

পারিবারিক কারণ দেখিয়ে তিনি তারিখ পরিবর্তন করতে বলেন। সেটা সোমবার করা হয়। কিন্তু হেটমায়ার এরপর আবার সিডব্লিউআই-এর ক্রিকেট পরিচালক জিমি অ্যাডামসকে জানান, তিনি এখন যেতে পারবেন না। এর পরেই কঠিন সিদ্ধান্ত নেয় বোর্ড।

বোর্ড একটি বিবৃতিতে বলেছে, ‘শিমরন হেটমায়ার অস্ট্রেলিয়ায় তার পুনঃনির্ধারিত ফ্লাইট মিস করার পরে, সিডব্লিউআই নির্বাচন প্যানেল এই সিদ্ধান্ত নিয়েছে। ওর অনুরোধেই পারিবারিক কারণে ফ্লাইটের সূচি শনিবার থেকে পরিবর্তন করে ১ অক্টোবর করা হয়েছিল।’

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট পরিচালক জিমি অ্যাডামস বলেছেন, ‘আজ বিকেলে আমরা সিডব্লিইআই বোর্ড অফ ডিরেক্টরসকে জানিয়েছি যে, নির্বাচক প্যানেল সর্বসম্মতিক্রমে আমাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে শিমরন হেটমায়ারের পরিবর্তে শামারাহ ব্রুকসকে দলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।’

তিনি আর যোগ করেন, ‘পারিবারিক কারণে আমরা শিমরনের ফ্লাইট পরিবর্তন করে শনিবার থেকে সোমবার করেছিলাম। ওকে এটা স্পষ্ট করা হয়েছিল যে, অস্ট্রেলিয়া সফরে যদি আর কোনও বিলম্ব ও সমস্যা হয়, তাহলে ওকে রিপ্লেস করা ছাড়া আমাদের আর কোনও উপায় থাকবে না। কারণ আমরা এই অত্যন্ত গুরুত্বপূর্ণ আইসিসি ইভেন্টের প্রস্তুতির জন্য দলের স্বার্থের সঙ্গে আপস করতে রাজি নই।’

এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।