অদ্ভুত কারণে দল থেকে বাদ পড়া আরও ৫ খেলোয়াড়

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:৫০ পিএম, ০৪ অক্টোবর ২০২২

টুর্নামেন্ট বা সিরিজের আগে চোটের কারণে খেলোয়াড়দের দল থেকে ছিটকে পড়ার ঘটনা নতুন কিছু নয়। তবে শিমরন হেটমায়ার যে কারণে ছিটকে পড়লেন, সেটি বেশ অদ্ভুতই।

ক্যারিবিয়ান এই হার্ডহিটার ব্যাটার বিশ্বকাপ দল থেকে বাদ পড়েছেন বিমানের ফ্লাইট মিস করার কারণে। সেটাও একবার নয়, দুই দু’বার। পারিবারিক কারণে একবার ফ্লাইট পেছানোর অনুরোধ করেন হেটমায়ার।

বোর্ড সেটা মেনে নতুন তারিখ ঠিক করে দেয়, এরপর আরও একবার তিনি যেতে অপারগতা প্রকাশ করেন। এরপর আর ধৈর্য থাকে বোর্ডের? যার জেরে বিশ্বকাপ থেকেই বাদ হেটমায়ার।

তবে খেলোয়াড়দের অদ্ভুত কারণে এভাবে বাদ পড়ার ঘটনাও কম নয় একেবারে। আজ আমরা শুনবো এমন অদ্ভুত কারণে দল থেকে ছিটকে পড়া আরও ৫ খেলোয়াড়ের গল্প।

jagonews24

মাছ ধরতে গিয়ে
২০০৮ সালে অস্ট্রেলিয়া দলের বাংলাদেশ সফরের ওয়ানডে সিরিজ চলাকালীন এই ঘটনা ঘটেছিল। সিরিজের মাঝে একদিন টিম মিটিংকে অবজ্ঞা করে অ্যান্ড্রু সাইমন্ডস মাছ ধরতে চলে গিয়েছিলেন। ফিরে আসার পর তাকে শৃঙ্খলাভঙ্গের জন্য দেশে ফেরত পাঠানো হয়, বাকি সিরিজ আর খেলা হয়নি এই অলরাউন্ডারের।

jagonews24

বোনের বউভাতের জন্য
ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর ২০০৯ সালে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের ম্যাচ খেলা বাদ দিয়ে গিয়েছিলেন বোনের বউভাতের নিমন্ত্রণ রক্ষা করতে। সেই সময় তিনি ফর্মেও ছিলেন না। তাই এই নিয়ে তাকে তীব্র সমালোচনার মুখে পড়তে হয়।

jagonews24

কুকুরের কামড় খেয়ে
২০০৬ সালে অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে শেফিল্ড ট্রফির ম্যাচ খেলতে গিয়ে প্রথমে ম্যাথু হেইডেনের আঙুলের হাড় ভাঙে। তারপরও তিনি পরের ম্যাচে খেলেছিলেন। সেই ম্যাচে রান নেওয়ার সময় একটি কুকুর হঠাৎ মাঠে ঢুকে হেইডেনের গোড়ালি কামড়ে দেয়। ফলে শেফিল্ড শিল্ডের পরের ম্যাচগুলো আর খেলা হয়নি তার।

jagonews24

বায়ু দূষণের কারণে
চলতি বছরেরই ঘটনা। ড্রেসিংরুমে ক্রমাগত বায়ুত্যাগ ও কোচ-কর্মকর্তাদের সামনে হাসতে থাকায় দল থেকে বাদ দেওয়া হয় ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্সেলোকে। চলতি বছরের শুরুতে তার সঙ্গে চুক্তি বাতিল করে লিঁও এবং পাঠিয়ে দেওয়া হয় ফ্রান্সের আরেক ক্লাব বোর্দোতে।

jagonews24

স্পনসরের চাপে
২০১৭ সালে গুজরাট লায়ন্সের হয়ে আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে অ্যারন ফিঞ্চ খেলতে পারেননি কারণ তার কিট ব্যাগ এসে না পৌঁছানোয়।অন্যের ব্যাট-গ্লাভস নিয়ে নামতে পারেননি অসি তারকা, কারণ তাতে স্পনসরদের বাধা ছিল। সে কারণে ওই ম্যাচে তাকে মাঠের বাইরেই কাটাতে হয়।

এমএমআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।