অধিনায়ক বদলেও টেবিলের শীর্ষে ভারতের মেয়েরা

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫৪ পিএম, ০৪ অক্টোবর ২০২২

প্রথম দুই ম্যাচে দারুণ জয়ের পর তৃতীয় ম্যাচে এসে অধিনায়ক পরিবর্তণ করলো ভারত। হারমানপ্রিত কৌরকে বিশ্রামে পাঠিয়ে আরব আমিরাতের বিপক্ষে অধিনায়ক করা হলো স্মৃতি মন্দানাকে। শুধু তাই নয়, বিশ্রাম দেয়া হলো দলের কয়েকজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়কেও বিশ্রাম দেয়া হয় এই ম্যাচের জন্য। তাদের মধ্যে রয়েছেন শেফালি ভার্মা, রাধা যাদব এবং মেঘনা সিং।

নিয়মিত অধিনায়ককে ছাড়া খেললেও ভারতের সেই ধার মোটেও কমেনি। বরং, হেসেখেলেই আরব আমিরাতকে বিধ্বস্ত করেছে ভারতের মেয়েরা। ১০৪ রানের বিশাল ব্যবধানে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে ভারত।

ভারতের মেয়েদের করা ১৭৮ রানের জবাবে ৪ উইকেট হারিয়ে ৭৪ রানে থেমে যায় আরব আমিরাত। যার ফলে ১০৪ রানের বিশাল ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়লো স্মৃতি মন্দানারা।

সিলেটের ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে মুখোমুখি হয় ভারত এবং আরব আমিরাত। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতের ভারপ্রাপ্ত অধিনায়ক মন্দানা।

ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৭৮ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় ভারতের নারী ক্রিকেটাররা। ৪৫ বলে ৭৫ রানের ঝড়ো ইনিংস খেলেন জেমিমাহ রদ্রিগেজ। ১১টি বাউন্ডারির মার মারেন তিনি। ৪৯ বলে ৬৪ রান করেন দিপ্তি শর্মা। ৫টি বাউন্ডারির সঙ্গে ২টি ছক্কার মার মারেন তিনি।

১৩ রান করেন পুজা বাস্ত্রাকার এবং ১০ রান করে সংগ্রহ করেন সাব্বিনেনি মেঘানা ও কিরণ প্রবাহ নাভগির।

জবাব দিতে নেমে সর্বোচ্চ অপরাজিত ৩০ রান করেন কাভিশা এগোদাগ। তিনি খেলেন ৫৪ বল। ৫০ বল খেলে ২৯ রান করেন খুশি শর্মা। এছাড়া ৬ রান করেন ছায়া মুঘল এবং ৪ রান করেন এশা ওজা।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।