পাকিস্তান সফর নিয়ে মইন আলির ‘ইউ-টার্ন’

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:২৯ পিএম, ০৪ অক্টোবর ২০২২

চলতি বছরের শেষ দিকে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে পাকিস্তান সফরে যাবে ইংল্যান্ড ক্রিকেট দল। টেস্ট থেকে অবসর ভেঙে সেই সফরে যাওয়ার ইঙ্গিত দিয়েছিলেন ইংল্যান্ডের তারকা মইন আলি। তবে অবসর ভাঙার সেই সিদ্ধান্ত থেকে সরে দাঁড়িয়েছেন এ স্পিনিং অলরাউন্ডার।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলে লেখা নিজের কলামে মইন জানিয়েছেন, নিজের ক্যারিয়ারের এই পাশটা (টেস্ট ক্রিকেট) চিরতরে বন্ধ করার সময় এসে গেছে তার। গত জুনে টেস্ট ক্রিকেট থেকে অবসর ভাঙার কথা বলেছিলেন মইন। কিন্তু এখন সেই সিদ্ধান্ত থেকে ইউ-টার্ন নিয়ে নিলেন তিনি।

গতবছরের সেপ্টেম্বরে সাদা পোশাকের খেলাকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিয়েছিলেন মইন। যা ক্রিকেটপ্রেমীদের কাছে বিস্ময় হিসেবেই এসেছিল। পরে নতুন হেড কোচ ব্রেন্ডন ম্যাককালামের সঙ্গে আলাপ করে এ সিদ্ধান্ত থেকে ঘুরে দাঁড়িয়ে পাকিস্তান সফরে যাওয়ার মনঃস্থির করেছিলেন মইন।

এরই মধ্যে পাকিস্তানের টি-টোয়েন্টি দলের হয়ে পাকিস্তান সফর করেছেন মইন। সদ্য সমাপ্ত সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে তিনিই ছিলেন ইংল্যান্ডের ভারপ্রাপ্ত অধিনায়ক। তার অধীনে ইংলিশরা সিরিজটি জিতেছে ৪-৩ ব্যবধানে। ব্যাটে-বলে উজ্জ্বল ছিলেন এ মারকুটে অলরাউন্ডার।

কিন্তু নিজের কলামে মইন এবার জানালেন, আগামী ডিসেম্বরে দলের সঙ্গে টেস্ট সিরিজ খেলতে পাকিস্তান যাবেন না তিনি। মইন লিখেছেন, ‘এই সফর আমি মন খারাপ রেখে করতে চাই না। এ জিনিসটি (টেস্ট খেলা) করার আর কোনো আগ্রহ খুঁজে পাই না আমি।’

এ বিষয়ে বিস্তারিত জানিয়ে তিনি আরও লিখেছেন, ‘পাকিস্তান সফরের ব্যাপারে ম্যাককালামের সঙ্গে আমার খোলামেলা কথা হয়েছে। কিন্তু সত্যি বলতে আমি আরও এক মাস নিজেকে হোটেলে বন্দী রেখে সামর্থ্যের সর্বোচ্চ দিয়ে টেস্ট ক্রিকেট খেলার সম্ভাবনা দেখছি না।’

ম্যাককালামকেও এ বিষয়ে জানিয়েছেন মইন, ‘ম্যাককালাম আমাকে ফোন করেছিল। আমি শুধু বলেছি, নাহ! সম্ভব নয়। আমি আর পারছি না। সে আমার অবস্থা বুঝতে পেরেছে। সে এই অনুভূতিটা বুঝতে পারে। হ্যাঁ আমি গ্রীষ্মের শুরুতে বলেছিলাম অবসর ভাঙার কথা। তবে এখন বুঝতে পারছি আর সম্ভব নয়।’

২০১৪ সালে অভিষেকের পর ইংল্যান্ডের হয়ে ৬৪টি টেস্ট খেলেছেন মইন। যেখানে পাঁচ সেঞ্চুরিতে করেছেন ২৯১৪ রান। এর সঙ্গে অফস্পিনে ইনিংসে পাঁচবার পাঁচ উইকেটসহ নিয়েছেন ১৯৫ উইকেট।

এসএএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।