রুশোর ঝড়ো সেঞ্চুরি, আজও রানের পাহাড়ে দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৮ পিএম, ০৪ অক্টোবর ২০২২

আগের ম্যাচেই রানের পাহাড় উপহার দিয়েছিল দুই দলই। ভারতের করা ২৩৭ রানের জবাবে দক্ষিণ আফ্রিকা করেছিল ২২১ রান। সিরিজের শেষ ম্যাচে এসে প্রথমে ব্যাট করতে নেমে ২২৭ রানের পাহাড়ে চড়েছে প্রোটিয়ারা।

প্রোটিয়া টপ অর্ডার ব্যাটার রাইলি রুশো করেছেন এক ঝড়ো সেঞ্চুরি। এছাড়া হাফ সেহঞ্চুরি এসেছে কুইন্টন ডি ককের ব্যাট থেকেও। এই দু’জনের ব্যাটে চড়েই ২২৭ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় দক্ষিণ আফ্রিকা।

ইন্দোরের হলকার ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাট করার আমন্ত্রণ জানায় ভারত। ব্যাট করতে নেমে শুরুতেই অধিনায়ক টেম্বা বাভুমার উইকেট হারায় সফরকারীরা। ৮ বলে ৩ রান করে আউট হন তিনি।

এরপরই ৯০ রানের অনবদ্য জুটি গড়েন ডি কক আর রাইলি রুশো। ৪৩ বলে ৬৮ রান করে রানআউট হয়ে যান ডি কক। ৬টি বাউন্ডারির সঙ্গে ৪টি ছক্কার মার মারেন তিনি।

৪৮ বলে ঝড়ো সেঞ্চুরি করে অপরাজিত থাকেন তিন নম্বরে নামা রাইলি রুশো। ৭টি বাউন্ডারির সঙ্গে ৮টি ছক্কার মার মারেন তিনি। এছাড়া ১৮ বলে ২৩ রান করেন ট্রিস্টান স্টাবস। ৫ বলে ৩ ছক্কায় ১৯ রান করেন ডেভিড মিলার।

শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২২৭ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। ভারতের হয়ে ১টি করে উইকেট নেন দিপক চাহার এবং উমেষ যাদব। বাকিজন হলেন রানআউট।

জবাব দিতে নেমে অবশ্য ভারতের অবস্থা খুব একটা ভালো না। ৪৫ রান তুলতে ৩ উইকেট হারিয়েছে তারা। রোহিত শর্মা আউট হন শূন্য রানে। স্রেয়াশ আয়ার করেন মাত্র ১ রান। ২৭ রান করে আউট হয়েছেন রিশাভ পান্ত। ১৪ রানে দিনেশ কার্তিক এবং সুর্যকুমার যাদব কোনো রান না করে ব্যাট করছেন।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।