আইসিসির ‘মাসের সেরা’ পুরস্কারে মনোনীত অধিনায়ক জ্যোতি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:৪৫ পিএম, ০৫ অক্টোবর ২০২২

টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে দারুণ পারফরম্যান্সের সুবাদে সেপ্টেম্বর মাসের আইসিসির প্লেয়ার অব দ্য মান্থ তথা মাসের সেরা খেলোয়াড় পুরস্কারে মনোনয়ন পেলেন বাংলাদেশ নারী দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। প্রথমবারের মতো এ পুস্কার জেতার হাতছানি তার সামনে।

এ পুরস্কারের জন্য জ্যোতিকে লড়তে হবে ভারতের দুই তারকা খেলোয়াড় হারমানপ্রিত কৌর ও স্মৃতি মান্ধানার সঙ্গে। তারা দুজনই ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ে দারুণ অবদান রেখেছেন। জ্যোতির মতো হারমান ও স্মৃতিও প্রথমবারের মতো মনোনয়ন পেলেন।

গত মাসে আরব আমিরাতে হওয়া বিশ্বকাপ বাছাইয়ে সব ম্যাচ জিতে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। এই আসরে দুইটি ফিফটিসহ ৪৫ গড়ে টুর্নামেন্টের সর্বোচ্চ ১৮০ রান করেছেন জ্যোতি। আয়ারল্যান্ডের বিপক্ষে ৬৭ ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে ৫৬ রানের ইনিংস খেলে দলকে দারুণ জয় এনে দেন তিনি।

আইসিসির প্লেয়ার অব দ্য মান্থ পুরস্কারের জন্য জ্যোতি প্রথমবার মনোনীত হলেও, বাংলাদেশ নারী দলের প্রথম নন তিনি। গত বছরের নভেম্বরে দারুণ পারফরম্যান্সের সুবাদে মাসসেরা খেলোয়াড়ের পুরস্কারের জন্য মনোনীত হয়েছিলেন বাঁহাতি স্পিনার নাহিদা আখতার।

এদিকে পুরুষ ক্রিকেটে সেপ্টেম্বর মাসে ভালো খেলার স্বীকৃতি হিসেবে প্লেয়ার অব দ্য মান্থ পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন অস্ট্রেলিয়ার পেস বোলিং অলরাউন্ডার ক্যামেরন গ্রিন, ভারতের বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার অক্ষর প্যাটেল ও পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ান।

এসএএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।