টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:৪০ এএম, ০৭ অক্টোবর ২০২২

ক্রাইস্টচার্চে আর কিছুক্ষণ পর শুরু হবে ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ এবং পাকিস্তানের মধ্যকার উদ্বোধনী ম্যাচের খেলা। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এই সিরিজটা শেষ প্রস্তুতিমূলক। তিন দেশের জন্যই তাই সিরিজটা খুব গুরুত্বপূর্ণ। যা শুরু হচ্ছে আজ।

প্রথম ম্যাচে পাকিস্তান অধিনায়ক বাবর আজমের সঙ্গে টস করতে নামলেন বাংলাদেশ অধিনায়ক নুরুল হাসান সোহান। শুরুতেই কয়েন নিক্ষেপে জয় লাভ করলেন সোহান এবং টস জিতেই ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিলেন, ব্যাটিংয়ের আমন্ত্রণ জানালেন পাকিস্তান অধিনায়ক বাবর আজমকে।

ভ্রমণক্লান্তি দুর করে পাকিস্তানের বিপক্ষে সাকিব খেলতে পারবেন কি না তা নিয়ে ছিল সংশয়। শেষ পর্যন্ত সাকিব খেলছেনই না। ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে দায়িত্ব দেয়া হলো নুরুল হাসান সোহানকেই।

বিশ্বকাপের দল ঘোষণার পর থেকে এখনও পর্যন্ত নেতৃত্ব দিয়ে আসছেন সোহানই। আরব আমিরাতে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। ওই সিরিজেও দলের নেতৃত্ব ছিলেন সোহান। সিপিএল খেলার জন্য আগেই ছুটি নিয়ে ওয়েস্ট ইন্ডিজে ছিলেন সাকিব।

সিপিএল শেষ করার পরও সঙ্গে সঙ্গে তিনি নিউজিল্যান্ডে চলে আসেননি। পরিবারের সঙ্গে দেখা করতে চলে যান নিউইয়র্কে। সেখান থেকে ক্রাইস্টচার্চে ফিরতে ফিরতে বিলম্ব হয়ে যায় বাংলাদেশ অধিনায়কের। যার ফলে তিনি নিউজিল্যান্ড পৌঁছান বৃহস্পতিবার।

টি-টোয়েন্টিতে রান তাড়া করে জয় পাওয়া অনেকটা সহজ। মাঠের কন্ডিশন বিবেচনা করেই টস জিতে প্রথমে পাকিস্তানকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান সোহান। এখন দেখার বিষয়, পাকিস্তানকে কত রানে আটকে রাখতে পারেন তারা।

বাংলাদেশ একাদশ
মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমান, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, ইয়াসির আলী রাব্বি, নুরুল হাসান সোহান (অধিনায়ক, উইকেটরক্ষক), তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান ও নাসুম আহমেদ।

পাকিস্তান একাদশ
বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, শান মাসুদ, ইফতিখার আহমেদ, শাদাব খান, হায়দার আলি, আসিফ আলি, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ ওয়াসিম, হারিস রউফ, শাহনাওয়াজ ধানি।

আইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।