অস্ট্রেলিয়ার কাছে পাত্তাই পেলো না দুইবারের চ্যাম্পিয়নরা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:০৩ পিএম, ০৭ অক্টোবর ২০২২

টি-টোয়েন্টি বিশ্বকাপে সবচেয়ে বেশি দুটি শিরোপা ওয়েস্ট ইন্ডিজের। তাদের বলাই হয় হার্ডহিটারের দল। তবে বিশ্বকাপের ঠিক আগে অস্ট্রেলিয়া গিয়ে একদমই সুবিধা করতে পারলো না ক্যারিবীয়রা।

প্রথম টি-টোয়েন্টিতে তবু লড়াই করেছিল। দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে অসিদের কাছে পাত্তাই পেলো না নিকোলাস পুরানের দল। ব্রিসবেনে আজ (শুক্রবার) অস্ট্রেলিয়ার কাছে ৩১ রানে হেরে সিরিজ শেষ করেছে সফরকারীরা।

লক্ষ্য ছিল ১৭৯ রানের। অসি বোলারদের তোপে শুরু থেকেই হাত খুলে খেলতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। ওপেনার কাইল মায়ার্স আউট হন ৫ করে। জনসন চার্লস ৩০ বল খেলে করেন ২৯ রান।

ব্রেন্ডন কিং ১৮ বলে ২৩, অধিনায়ক পুরান ৩ বলে ২, জেসন হোল্ডার ১৩ বলে ১৬, রভম্যান পাওয়েল ১৭ বলে করেন ১৮ রান। রান তাড়ায় নেমে ম্যাচে কখনই ছিল না ওয়েস্ট ইন্ডিজ।

শেষদিকে আকিল হোসেন ১৯ বলে ২৫ রানের ইনিংসে যা একটু পরাজয়ের ব্যবধান কমিয়েছেন। ৮ উইকেটে ১৪৭ রানে থামে ক্যারিবীয়রা।

অস্ট্রেলিয়ার বোলারদের মধ্যে সবচেয়ে সফল মিচেল স্টার্ক। ৪ ওভারে মাত্র ২০ রান দিয়ে এই পেসার একাই নেন ৪টি উইকেট।

এর আগে দুই ডেভিড-ডেভিড ওয়ার্নার আর টিম ডেভিডের ঝড়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৭ উইকেটে ১৭৮ রানের বড় সংগ্রহ দাঁড় করায় অস্ট্রেলিয়া।

ব্রিসবেন ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। ৪১ বলে ১০ চার আর ৩ ছক্কায় ডেভিড ওয়ার্নার খেলেন ৭৫ রানের ইনিংস।

আরেক ওপেনার ক্যামেরুন গ্রিন (১) অবশ্য সুবিধা করতে পারেননি। জ্বলে উঠেনি মিডল অর্ডারের অ্যারন ফিঞ্চ (১৫ বলে ১৯), স্টিভেন স্মিথ (১৬ বলে ১৭), গ্লেন ম্যাক্সওয়েলদের (১) ব্যাট।

তবে সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়ার ক্রিকেটার বনে যাওয়া টিম ডেভিড ঝড় তুলেছেন। ২১০ স্ট্রাইকরেটে ২০ বলে ৩ চার আর ২ ছক্কায় ৪২ রানের ক্যামিও আসে তার ব্যাট থেকে।

ওয়েস্ট ইন্ডিজের বোলারদের মধ্যে আলজেরি জোসেফ ২১ রানে নিয়েছেন ৩টি উইকেট।

এমএমআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।