দুর্দান্ত রান তাড়ায় আশা বাঁচিয়ে রাখলো আয়ারল্যান্ড

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:৩২ পিএম, ১৯ অক্টোবর ২০২২

হারলেই বাদ। এমন এক ম্যাচে দারুণভাবে ঘুরে দাঁড়ালো আয়ারল্যান্ড। স্কটল্যান্ডের ছুড়ে দেওয়া ১৭৭ রানের বড় লক্ষ্যও তারা টপকে গেলো ৬ উইকেট আর এক ওভার হাতে রেখে।

এই জয়ের পর সুপার টুয়েলভে যাওয়ার আশা বেঁচে রইলো আয়ারল্যান্ডের। ‘বি’ গ্রুপে এখন স্কটল্যান্ড, আয়ারল্যান্ড আর জিম্বাবুয়ে তিন দলেরই জয় একটি করে।

বড় রান তাড়ায় ৬১ রানে ৪ উইকেট হারিয়ে বসেছিল আইরিশরা। সেখান থেকে কুর্তিস ক্যাম্ফার আর জর্জ ডকরেলের ১১৯ রানের অবিচ্ছিন্ন জুটি। ম্যাচ জেতানো এই জুটিতে তারা বল খেলেছেন মাত্র ৫৭টি।

ক্যাম্ফার ৩২ বলে ৭ চার আর ২ ছক্কায় ৭২ রানে অপরাজিত থাকেন। ডকরেল ২৭ বলে করেন হার না মানা ৩৯। এছাড়া লরকান টাকারের ব্যাট থেকে ১৭ বলে ২০ আর অধিনায়ক অ্যান্ডি বালবির্নি করেন ১২ বলে ১৪ রান।

এর আগে মাইকেল জোনসের ৫৫ বলে ৮৬ রানের ইনিংসে ভর করে ৫ উইকেটে ১৭৬ রান তুলেছে স্কটল্যান্ড। হোবার্টের বেলেরিভ ওভালে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নিয়েছিল স্কটিশরা। শুরুতেই তারা হারায় জর্জ মুনসেকে (১)।

তবে এরপর জোনসের দায়িত্বশীল ইনিংস এবং পরের ব্যাটারদের অবদানে ঠিকই চ্যালেঞ্জিং সংগ্রহ পেয়ে যায় স্কটিশরা। সেঞ্চুরির সম্ভাবনা জাগানো জোনস ইনিংসের ৭ বল বাকি থাকতে আউট হন ৮৬ করে। ৫৫ বলে গড়া তার ইনিংসে ছিল ৬ চার আর ৪ ছক্কার মার।

এছাড়া ম্যাথিউ ক্রস ২১ বলে ২৮, অধিনায়ক রিচি বেরিংটন ২৭ বলে ৩৭ এবং মাইকেল লিস্ক ১৩ বলে করেন অপরাজিত ১৭ রান।

আইরিশ বোলারদের মধ্যে সবচেয়ে সফল কুর্তিস ক্যাম্ফার। ২ ওভারে ৯ রান দিয়ে তিনি নেন ২টি উইকেট।

এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।