স্কটল্যান্ডকে বিদায় করে গ্রুপ চ্যাম্পিয়ন জিম্বাবুয়ে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:২৩ পিএম, ২১ অক্টোবর ২০২২

আবারও সেই সিকান্দার রাজা। কী বোলিং আর কী ব্যাটিং! অসাধারণ অলরাউন্ড নৈপুণ্য দেখিয়ে আবারও জিম্বাবুয়েকে জয় উপহার দিলেন তিনি। স্কটল্যান্ডকে ৫ উইকেটের ব্যবধানে হারিয়ে শুধু বিদায় করে দেয়াই নয়, ‘বি’ গ্রুপের শীর্ষে থেকেই সুপার টুয়েলভ নিশ্চিত করলো জিম্বাবুয়ে।

হোবার্টের ভেলেরিভ ওভালের টস জিতে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৩২ রান সংগ্রহ করে স্কটল্যান্ড। জবাব দিতে নেমে ৯ বল হাতে রেখেই ৫ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় জিম্বাবুইয়ানরা।

বল হাতে ৪ ওভারে ২০ রান দিয়ে ১ উইকেট নেয়ার পাশাপাশি ব্যাট হাতেও ঝড় তোলেন সিকান্দার রাজা। ২৩ বল খেলে ৩ বাউন্ডারি আর ২ ছক্কায় ৪০ রান করে দলকে সহজ জয় পাইয়ে দেন তিনি। শেষ পর্যন্ত ম্যাচ সেরার পুরস্কারও উঠলো তার হাতে।

১৩৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৭ রানের মধ্যে দুই উইকেট হারিয়ে চরম বিপদে পড়ে যায় জিম্বাবুয়ে। ৪ রান করে আউট হয়ে যান ওপেনার রেগিস চাকাভা। এরপর ওয়েসলি মাধভিরে ৫ বলে কোনো রান না করেই ফিরে যান। দলীয় ৪২ রানের মাথায় বিদায় নেন শন উইলিয়ামস। তিনি করেন ৭ রান।

Zimbabwe

এরপর জুটি বাধেন অধিনায়ক ক্রেইগ আরভিন এবং সিকান্দার রাজা। এ দু’জন মিলে ৬৪ রানের জুটি গড়েন। এর মধ্যেই ঝড় তুলেছিলেন সিকান্দার রাজা। ২৩ বলে ৪০ রান করেন ৩ বাউন্ডার আর ২ ছক্কায়। ১০৬ রানের মাথায় আউট হন তিনি। তখন ১৫ ওভারের খেলা শেষ হয়।

ওই সময় জিম্বাবুয়ের প্রয়োচন ছিল ৫ ওভারে ২৭ রান। ১১৯ রানের মাথায় এক পাশ আগলে রাখা ব্যাটার ক্রেইগ আরভিনও আউট হয়ে যান। তিনি করেন ৫৪ বলে ৫৮ রান। স্লো হলেও তার এই ধরে খেলা ব্যাটিংই জিম্বাবুয়েকে জয়ের বন্দরে পৌঁছে দেয়। শেষ দিকে মিল্টন সোম্বা ১১ বলে ১১ এবং রায়ান বার্ল ৫ বলে ৯ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

স্কটল্যান্ডের হয়ে জস ডেভি ২ উইকেট নেন। ১টি করে উইকেট নেন ব্র্যাড হুইল, মার্ক ওয়াট এবং মিচেল লিস্ক।

প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েও সুপার টুয়েলভে উঠতে ব্যর্থ হলো স্কটল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজের সঙ্গেই তাদের বিদায় নিতে হলো। তবে, একটা দারুণ মিল দেখা গেছে এখানে। ‘এ’ গ্রুপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে হারানো নামিবিয়ার মত, ‘বি’ গ্রুপের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারানো স্কটল্যান্ডেরও বিদায় ঘটে গেলো।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।