দুর্ভাগ্য আফগানদের, বৃষ্টির কারণে তাদের আরও একটি ম্যাচ বাতিল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৫২ এএম, ২৮ অক্টোবর ২০২২

বৃষ্টির কারণে আরও একটি ম্যাচ বাতিল ঘোষণা করতে হলো এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে আজ দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হওয়ার কথা ছিল আফগানিস্তান এবং আয়ারল্যান্ডের। কিন্তু বৃষ্টির কারণে টসও অনুষ্ঠিত হতে পারেনি। একটি বলও মাঠে গড়ায়নি। শেষ পর্যন্ত ম্যাচটি বাতিল ঘোষণা করতে বাধ্য হলেন ম্যাচ রেফারি রঞ্জন মাধুগালে।

এর আগেও সুপার টুয়েলভে নিজেদের দ্বিতীয় ম্যাচটি খেলতে পারেনি আফগানিস্তান। নিউজিল্যান্ডের বিপক্ষে ওই ম্যাচটি বাতিল ঘোষণা করা হয়। ওই ম্যাচেও টস হয়নি এবং একটি বলও মাঠে গড়ায়নি। সুপার টুয়েলভে দ্বিতীয় ম্যাচও একই পরিণতির শিকার হলো।

মেলবোর্নে আজ সকাল থেকেই বৃষ্টি। যে কারণে নির্ধারিত সময়ে জানিয়ে দেয়া হয়েছিল, বৃষ্টির কারণে টস করতে বিলম্ব হবে। বৃষ্টির তোড় এরপর ক্ষণে ক্ষণে বাড়ছিল। উইকেট ত্রিপলে ঢেকে দেয়ার পর কিছুক্ষণ আগে বোলিং রানআপও ঢেকে দেয়া হয়।

মাঝে একবার বৃষ্টি বন্ধ হয়। উইকেটের ওপর থেকে কভার সরিয়ে ফেলা হয়। দুই দল হালকা ওয়ার্মআপেও মাঠে নামে। কিন্তু সেটা অল্প কিছুক্ষণের জন্য। এরপরই আবার বৃষ্টি নামে। যেটা আর বন্ধ হয়নি। যার ফলে খেলাও বাতিল করা হয়। বৃষ্টিতে ভিজে মাঠে আসা আফগান দর্শকদের খেলা না দেখেই ফিরতে হচ্ছে।

আফগানিস্তানের একটি ম্যাচ এরমধ্যেই বৃষ্টিতে বাতিল হয়েছে। নিউজিল্যান্ডের বিপক্ষে ওই ম্যাচে তারা মাঠেই নামতে পারেনি। প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে হেরে গিয়েছিল তারা।

অন্যদিকে আয়ারল্যান্ড প্রথম ম্যাচে শ্রীলঙ্কার কাছে হারলেও দ্বিতীয় ম্যাচে বৃষ্টি বিঘ্নিত হওয়ায় ডার্কওয়ার্থ-লুইস পদ্ধতিতে ইংলান্ডকে ৫ রানে হারিয়ে দিয়েছে। তিন ম্যাচ শেষে আফগানদের পয়েন্ট এখন ২। অন্যদিকে আয়ারল্যান্ডের পয়েন্ট ৩।

আইএইচএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।