আয়ারল্যান্ডকে হারিয়ে দুইয়ে উঠে এলো অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:৩০ পিএম, ৩১ অক্টোবর ২০২২

এবারের বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ডের মতো দলকে হারানো আয়ারল্যান্ড তাদের শক্তিমত্তার পার্থক্য টের পেলো স্বাগতিক অস্ট্রেলিয়ার সামনে পড়ে। জায়ান্ট কিলারখ্যাত দলটি বড় ব্যবধানেই হারলো অ্যারন ফিঞ্চ বাহিনীর কাছে।

গ্যাবায় আয়ারল্যান্ডকে ৪২ রানের বড় ব্যবধানে হারিয়ে 'এ' গ্রুপের পয়েন্ট তালিকার দুই নম্বরে উঠে এসেছে অস্ট্রেলিয়া। তাদের পয়েন্ট এখন ৫। সমান পয়েন্ট নিয়ে রানরেটে এগিয়ে থাকায় শীর্ষে নিউজিল্যান্ড। আইরিশরা এখন চারে।

এই ম্যাচে টস জিতে প্রথমে অসিদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছিল আইরিশরা। অধিনায়ক অ্যারন ফিঞ্চের হাফসেঞ্চুরিতে ভর করে ৫ উইকেটে ১৭৯ রানের বড় সংগ্রহ দাঁড় করায় অস্ট্রেলিয়া।

ফিঞ্চ ৪৪ বলে ৫ চার আর ৩ ছক্কায় খেলেন ৬৩ রানের ইনিংস। এছাড়া মিচেল মার্শ ২২ বলে ২৮ আর মার্কাস স্টয়নিস ২৫ বলে করেন ৩৫ রান।

জবাবে ২৫ রানে ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে আয়ারল্যান্ড। এরপর লরকান টাকারের দৃঢ়তায লড়াই করেছে আইরিশরা। তবে টাকারের ৪৮ বলে ৯ চার আর ১ ছক্কায় ৭১ রানের ইনিংসটি দলকে জেতানোর জন্য যথেষ্ট ছিল না। শেষ পর্যন্ত আইরিশরা ৯ বল বাকি থাকতে অলআউট হয় ১৩৭ রানে।

অস্ট্রেলিয়ার বোলারদের মধ্যে প্যাট কামিন্স, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল স্টার্ক আর অ্যাডাম জাম্পা।

এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।