শান্ত-মুমিনুলদের ব্যর্থতা, বড় লজ্জা থেকে বাঁচালেন মোসাদ্দেক

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫৩ পিএম, ২৯ নভেম্বর ২০২২
ফাইল ছবি

সামনে ঘরের মাঠে জাতীয় দলের সিরিজ। তার আগে ভারতীয় 'এ' দলের বিপক্ষে বাংলাদেশ 'এ' দলের হয়ে টেস্ট খেলছেন জাতীয় দলের বেশ কয়েকজন তারকা। কিন্তু মুমিনুল হক, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্তরা ব্যাট হাতে যে পারফরম্যান্স দেখালেন; সমর্থকরা দুশ্চিন্তায় পড়তেই পারেন।

কক্সবাজারের শেখ কামাল ক্রিকেট স্টেডিয়ামে চারদিনের অনানুষ্ঠানিক টেস্টে ভারতীয় 'এ' দলের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে ৪৫ ওভারে ১১২ রানেই গুটিয়ে গেছে বাংলাদেশ 'এ' দল।

মাত্র ২৬ রানে ৫ উইকেট হারিয়ে ফেলেছিলে বাংলাদেশ 'এ' দল। ওপেনার মাহমুদুল হাসান জয় ১, জাকির হাসান ০, ওয়ান ডাউনে নেমে নাজমুল হোসেন শান্ত ১৯, চার নম্বরে মুমিনুল হক ৪ আর অধিনায়ক মোহাম্মদ মিঠুন সাজঘরে ফেরেন শূন্যতেই।

সেই বিপর্যয় থেকে দলকে উদ্ধার করেন মোসাদ্দেক হোসেন। সাত নম্বরে নেমে ৬৩ রানের এক লড়াকু ইনিংস খেলেন জাতীয় দলের এই অলরাউন্ডার, যে ইনিংসে ৬টি চারের সঙ্গে হাঁকান ৩টি ছক্কা।

ভারতীয় বোলারদের মধ্যে সৌরভ কুমার ২৩ রানে নেন ৪টি উইকেট। নভদ্বীপ সাইনি ২১ রানে নেন ৩টি।

এমএমআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।