এক ইনিংসে জোড়া ডাবল সেঞ্চুরি, অস্ট্রেলিয়ার রানপাহাড়

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:০৮ পিএম, ০১ ডিসেম্বর ২০২২

পার্থ টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বোলারদের রীতিমত নাকাল করে ছেড়েছেন অসি ব্যাটাররা। প্রথম দিনই ২৯৩ রান তুলেছিল অস্ট্রেলিয়া। দ্বিতীয় দিনে রানপাহাড়ে চড়ে তারা ইনিংস ঘোষণা করেছে। ৪ উইকেটে তুলেছে ৫৯৮ রান।

আগের দিন ব্যক্তিগত ১৫৪ রানে অপরাজিত ছিলেন মার্নাস লাবুশেন। তিনি তুলে নিয়েছেন ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি। এরপর ডাবল সেঞ্চুরির ঘরে পা রাখেন ৫৯ রান নিয়ে দিন শুরু করা স্টিভেন স্মিথও। স্মিথের ক্যারিয়ারে এটি চতুর্থ ডাবল।

৩২০ বলে ২০ বাউন্ডারি আর ১ ছক্কায় ২০৪ রান করে আউট হন লাবুশেন। তবে স্মিথ দেখেশুনে খেলে ডাবল সেঞ্চুরি তুলে নিয়েছেন। ৩১১ বলে গড়া ডানহাতি এই ব্যাটারের অপরাজিত ২০০ রানের ইনিংসে ছিল ১৭টি বাউন্ডারির মার।

সেঞ্চুরির একদম দ্বারপ্রান্তে ছিলেন ট্রাভিস হেড। দুর্ভাগ্য তার। মাত্র এক রানের জন্য তিন অংকের ম্যাজিক ফিগার ছুঁতে পারেননি (৯৯)। হেড আউট হওয়ার পরই ইনিংস ঘোষণা করে দেয় অস্ট্রেলিয়া।

ওয়েস্ট ইন্ডিজের বোলারদের মধ্যে ক্রেইগ ব্রেথওয়েট ৬৫ রানে নেন ২টি উইকেট।

ব্যাট হাতে জবাবটা খারাপ দিচ্ছে না ওয়েস্ট ইন্ডিজও। বিনা উইকেটে ৭৪ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করেছে তারা। ত্যাগনারায়ন চন্দরপল ৪৭ আর ক্রেইগ ব্রেথওয়েট ১৮ রানে অপরাজিত আছেন।

এমএমআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।