যে কারণে লিটন অধিনায়ক

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:৫২ পিএম, ০২ ডিসেম্বর ২০২২

তামিম ইকবাল চোটের কারণে ছিটকে গেছেন। তার জায়গাটা কে পূরণ করবেন, কে হবেন অধিনায়ক, এ নিয়ে আলোচনা হচ্ছিল। দুটি নাম আসছিল সামনে-সাকিব আল হাসান আর লিটন দাস।

শেষ পর্যন্ত সাকিব নয়, লিটনকেই ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হলো। লিটনই কেন? এ নিয়ে বিসিবির ভাবনা কী?

বিসিবি পরিচালক ও ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বললেন, ‘এ মুহূর্তে লিটন দাস দলের অন্যতম অভিজ্ঞ খেলোয়াড়। তার মধ্যে অধিনায়ক হওয়ার সব গুণাবলি আছে।’

লিটনের ক্রিকেট মেধার প্রশংসা করে জালাল বলেন, ‘লিটনের মাঝে নেতৃত্বগুণ আছে। তার ক্রিকেট জ্ঞান ও বুদ্ধিও বেশ তীক্ষ্ম।’

তামিম ইকবালের ইনজুরিজনিত অনুপস্থিতিটাকে দুঃখজনক অভিহিত করে জালাল বলেন, ‘এমন একটা গুরুত্বপূর্ণ সিরিজে তামিমের ইনজুরিতে পড়ে খেলতে না পারাটা খুব দুঃখজনক। সাম্প্রতিক সময় ও গত কয়েক বছরে তামিমের অধিনায়কত্বে বাংলাদেশ বেশ সাফল্য পেয়েছে। অসাধারণ ক্রিকেট খেলেছে। তামিম নিজেও দারুণ ব্যাটার হিসেবে নিজেকে মেলে ধরেছে। তামিমকে দল মিস করবে অনেক। তবে আমাদের আশা, লিটনও অধিনায়ক হিসেবে ভালো করবে।’

এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।