বাংলাদেশি ক্রিকেটারদের আরও বেশি আইপিএলে সুযোগ পাওয়া উচিত: রোহিত

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০২:০৬ পিএম, ০৩ ডিসেম্বর ২০২২

আইপিএলের মতো বড় আসরে সুযোগ পাওয়া বরাবরই কঠিন। বড় দলের অনেক বড় খেলোয়াড়েরও অনেক সময় ডাক পড়ে না। বাংলাদেশ থেকে গত কয়েক বছরে দেশের প্রতিনিধিত্ব করেছেন কেবল সাকিব আল হাসান আর মোস্তাফিজুর রহমান।

বাংলাদেশ দলে কি আর বিশ্বমানের ক্রিকেটার নেই? কেন আরও ক্রিকেটার সুযোগ পাচ্ছেন না? ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা অবশ্য মনে করেন, আইপিএলে খেলার মতো ভালো ক্রিকেটার বাংলাদেশ দলে আরও আছে।

প্রশ্নটা এসেছিল লিটন দাসের প্রসঙ্গে। লিটন অনেক দিন ধরেই দুর্দান্ত ফর্মে আছেন। ভারতের বিপক্ষে গত টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচেও ২৭ বলে ৬০ রানের অবিশ্বাস্য এক ইনিংস বেরিয়ে আসে তার ব্যাট থেকে।

এবারের আইপিএলে লিটন দল পেতে পারেন, এমন গুঞ্জন শোনা যাচ্ছে। এই বিষয়ে রোহিতের দৃষ্টি আকর্ষণ করা হলে ভারতীয় দলপতি বলেন, ‘লিটন দাস একা নন। বাংলাদেশের কয়েকজন খেলোয়াড় আছে এক্সাইটিং। দল হিসেবেও তারা চ্যালেঞ্জিং। আমার মনে হয় বাংলাদেশের খেলোয়াড়দের আইপিএল খেলার মতো সামর্থ্য আছে।’

বাংলাদেশের কোন কোন ক্রিকেটার আইপিএল খেলতে পারেন? এমন প্রশ্নে রোহিত বলেন, ‘আমি যতটুকু জানি, এখন পর্যন্ত কোনো ফ্র্যাঞ্চাইজি তাদের দল চূড়ান্ত করে ফেলেনি। তাই এই মুহূর্তে বলা কঠিন, কে কার বিবেচনায় আছে। তবে আমার মনে হয়, বাংলাদেশের ক্রিকেটারদের আরও বেশি আইপিএলে সুযোগ পাওয়া উচিত।’

বাংলাদেশের দর্শকদের ক্রিকেট উম্মাদনা সম্পর্কেও ভালোই অবগত আছেন রোহিত। তিনি বলেন, ‘আমরা জানি বাংলাদেশের দর্শকরা কতটা ক্রিকেট পাগল। আর বাংলাদেশ দলও আগের চেয়ে অনেক উন্নতি করেছে। আশা করছি, উপভোগ্য একটা সিরিজই হবে।’

আগামীকাল (রোববার) থেকে শুরু হচ্ছে বাংলাদেশ ও ভারতের মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজ। শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ওয়ানডেটি শুরু হবে দুপুর ১২টায়।

এমএমআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।