ভারতের বিপক্ষে প্রথম টেস্টের দল ঘোষণা, এক নতুন মুখ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৩:৫০ পিএম, ০৮ ডিসেম্বর ২০২২

ওয়ানডে সিরিজের একটি ম্যাচ বাকি রয়েছে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেটি মাঠে গড়াবে শনিবার। এরপর ১৪ ডিসেম্বর থেকে চট্টগ্রামেই শুরু প্রথম টেস্ট।

এই টেস্টকে সামনে রেখে ১৭ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ। দলে নতুন মুখ হিসেবে জায়গা করে নিয়েছেন উইকেটরক্ষক ব্যাটার জাকির হাসান। অফফর্মে থাকা মুমিনুল হকও জায়গা ধরে রেখেছেন টেস্ট দলে।

ওয়ানডের মতো টেস্ট সিরিজও মিস করবেন তামিম ইকবাল। কুঁচকির ইনজুরির কারণে শেষ মুহূর্তে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে পড়া তামিমকে ছাড়াই দল বাছাই করা হয়েছে প্রথম টেস্টের জন্য।

নতুন মুখ হিসেবে জায়গা পাওয়া জাকির এর আগে ২০১৮ সালের ১৫ ফেব্রুয়ারি ঢাকার শেরে বাংলায় শ্রীলঙ্কার বিপক্ষে জাতীয় দলের হয়ে একটি টি-টোয়েন্টি খেলেছেন। তবে ওয়ানডে বা টেস্ট দলে আগে কখনও ডাক পাননি।

ঘরোয়া ক্রিকেটে প্রায় ধারাবাহিকভাবে ভালো পারফর্ম জাকির এবারের জাতীয় লিগের সর্বোচ্চ রান সংগ্রাহক। বাংলাদেশ ‘এ’ দলের নিয়মিত সদস্য জাকির এবারের বিসিএলেও যথেষ্ট ভালো খেলেছেন।

তবে আলাদা করে নজর কেড়েছেন ভারতীয় 'এ' দলের বিপক্ষে চলতি টেস্ট সিরিজে। অনানুষ্ঠানিক চারদিনের প্রথম টেস্টে তার উইলো থেকে বেরিয়ে আসে ১৭৩ রানের দুর্দান্ত এক ইনিংস।

এছাড়া সিলেটের উঠতি পেসার রেজাউর রহমান রাজাকেও বিবেচনায় আনা হয়েছে টেস্ট দলে। এর আগে জাতীয় দলের হয়ে কোনো ম্যাচ না খেললেও রাজা পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজের স্কোয়াডে ছিলেন।

প্রথম টেস্টের বাংলাদেশ স্কোয়াড
মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, ইয়াসির আলী রাব্বি, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, খালেদ আহমেদ, এবাদত হোসেন, শরিফুল ইসলাম, জাকির হাসান, রেজাউর রহমান রাজা, এনামুল হক বিজয়।

 এআরবি/এমএমআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।