দ্বিতীয় টেস্টে তামিমকে পাওয়ার আশা নান্নুর

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৩৮ পিএম, ০৮ ডিসেম্বর ২০২২

তার প্রথম টেস্ট খেলার কোনোই সম্ভাবনা নেই। গ্রোয়েন ইনজুরি কাটিয়ে তামিম ইকবালের মাঠে ফেরা হবে না বলে জানিয়ে দিয়েছেন চিকিৎসকরা। তাদের দেয়া রিপের্টের ওপর ভিত্তি করেই প্রথম টেস্ট দলে রাখা হয়নি তামিম ইকবালকে।

আজ বিকেল গড়াতেই বিসিবি থেকে টেস্টের জন্য যে ১৭ জনের দল ঘোষণা করা হয়েছে, তাতে তামিমের নাম নেই। তবে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু এখনো পুরো টেস্ট সিরিজে তামিমের আশা ছাড়েননি। তার আশা, প্রথম টেস্টে না থাকলেও দ্বিতীয় ও শেষ টেস্ট খেলতে পারেন তামিম।

বৃহস্পতিবার বিকেলে টেস্ট দল নিয়ে জাগো নিউজের সাথে মুঠোফোন আলাপে প্রধান নির্বাচক জানান, ‘গ্রোয়েন ইনজুরি ভাল হয়নি। তাই তামিমের পক্ষে প্রথম টেস্ট খেলা সম্ভব হবে না। এ কারণে তাকে ১৭ জনের দলে রাখা হয়নি। তবে আমরা আশাবাদী, তামিম হয়ত দ্বিতীয় টেস্ট খেলতেও পারে।’

দেশসেরা ওপেনারের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলা নিয়ে নান্নুর কথা, ‘আমরা এখনো আশা ছাড়িনি। ফিজিও ও চিকিৎসকরা আমাদের জানাননি যে তামিম শেষ টেস্ট খেলতে পারবে না। আমরা তাদের রিপোর্টের অপেক্ষায় আছি। তাই এখনই বলছি না যে, তামিমের টেস্ট সিরিজ শেষ হয়ে গেছে।’

টেস্ট দল নিয়ে মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘আমরা যে খেলোয়াড় তালিকা দিয়েছি, সেটা প্রথম টেস্টের দল হিসেবেই পরিগণিত হবে।’

প্রসঙ্গতঃ ভারতের সাথে বাংলাদেশের শেষ টেস্ট শুরু হবে ২২ ডিসেম্বর ঢাকার শেরে বাংলা স্টেডিয়ামে। তার আগে আরও ২ সপ্তাহ সময় আছে। নির্বাচক ও টিম ম্যানেজমেন্টের আশা, সে সময়ের মধ্যে তামিমের গ্রোয়েন ইনজুরি হয়ত সেরেও যেতে পারে।

ওয়ানডের মত টপ স্কোরার নন, তবে টেস্টে মুশফিকুর রহিমের (৮২ টেস্টে ৫২৩৫) পর তামিমই বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ (৬৯ টেস্টে ৫০৮২) রান সংগ্রহকারী।

এআরবি/আইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।