ল্যাবুশেন-হেডের সেঞ্চুরিতে রান পাহাড়ে পিষ্ট ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৩৫ পিএম, ০৯ ডিসেম্বর ২০২২

মার্নাস ল্যাবুশেন যেন রীতিমতো রান মেশিনে পরিণত হয়েছেন। একের পর এক সেঞ্চুরি করে যাচ্ছেন তিনি। এ নিয়ে টানা তিনটি সেঞ্চুরি করলেন ল্যাবুশেন। যার মধ্যে একটি আবার ডাবল সেঞ্চুরিও। অ্যাডিলেডে সর্বশেষ আবারও করলেন সেঞ্চুরি। এবার বড় সেঞ্চুরির দেখা পেলেন তিনি। অর্থ্যাৎ, ১৬৩ রানের বড় ইনিংস খেললেন।

শুধু ল্যাবুশেনই নয়, তার সঙ্গে বড় স্কোর গড়েছেন ট্রাভিস হেডও। এই দু’জনের বড় স্কোরের পিষ্ট হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ। অ্যাডিলেডে দুই বড় ইনিংসের সুবাধে দ্বিতীয় দিন দ্বিতীয় সেশনে এ রিপোর্ট লেখা পর্যন্ত প্রথম ইনিংসে ৪ উইকেট হারিয়ে ৪৩৬ রান সংগ্রহ করেছে অস্ট্রেলিয়া।

১৬৩ রান করে ল্যাবুশেন আউট হয়ে গেলেও এখনও ১৭২ রানে ব্যাটিং করছেন ট্রাভিস হেড। ২১২ বল খেলে এই ইনিংস গড়েন তিনি। সে সঙ্গে ধীরে ধীরে এগিয়ে যাচ্ছেন ডাবল সেঞ্চুরির দিকে।

প্রথম টেস্টে অস্ট্রেলিয়া জয় পেয়েছিলো ১৬৪ রানের বড় ব্যবধানে। দ্বিতীয় এবং শেষ টেস্টে অ্যাডিলেডে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। ব্যাট করতে নেমে প্রথম দিনই বড় রানের ইঙ্গিত দিয়েছিলো অস্ট্রেলিয়া। ৮৯ ওভার ব্যাট করে ৩ উইকেটে ৩৩০ রান সংগ্রহ করে অসিরা।

১২০ রানে অপরাজিত ছিলেন ল্যাবুশেন। তার সঙ্গে ১১৪ রানে অপরাজিত ছিলেন ট্রাভিস হেড। দ্বিতীয় দিন ব্যাট করতে নেমে নিজের ইনিংসের সঙ্গে আরও ৪৩ রান যোগ করে আউট হন ল্যাবুশেন। ট্রাভিস হেড ধীরে ধীরে এগিয়ে যাচ্ছেন আরও বড় স্কোর গড়ার দিকে।

২১ রান করে আউট হয়ে যান ডেভিড ওয়ার্নার। ১২৯ বল খেলে ৬২ রান করে আউট হন উসমান খাজা। স্টিভেন স্মিথ অবশ্য রানের খাতাই খুলতে পারেননি। ৮ বল খেলে জেসন হোল্ডারের হাতে রিটার্ন ক্যাচ দিয়ে ফিরে যান কোনো রান না করেই। হেডের সঙ্গে ৩ রান নিয়ে ব্যাট করছেন ক্যামেরন গ্রিন।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।