অবশেষে ভারতের ভিসা পেলেন ‘পাকিস্তানি’ ট্যাগের অস্ট্রেলীয় খাজা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:১০ পিএম, ০২ ফেব্রুয়ারি ২০২৩

তার জন্ম পাকিস্তানের ইসলামাবাদে। মাত্র ৪ বছর বয়সেই অস্ট্রেলিয়ায় চলে গিয়েছিলেন। এখন তিনি অস্ট্রেলিয়ার নাগরিক। খেলছেন অস্ট্রেলিয়ার সর্বোচ্চ পর্যায়ে জাতীয় দলের ক্রিকেটার হিসেবে।

তারপরও উসমান খাজার ভারতীয় ভিসা পেতে বেশ বেগ পেতে হলো। গায়ে ‘পাকিস্তানি’ ট্যাগের কারণেই কি? পাকিস্তানের প্রথম সারির গণমাধ্যম ‘ডন’ কিন্তু এমনটাই দাবি করেছে। তারা লিখেছে, দুই দেশের বৈরি সম্পর্কের ঢেউ এসে আছড়ে পড়ছে ক্রীড়াঙ্গনেও।

অস্ট্রেলিয়ার বাকি ক্রিকেটাররা ভারতের বিমানে চড়ে বসলেও উসমান খাজার ভিসা না পাওয়ার সঠিক কারণ জানা যায়নি। অবশেষে সেই জটিলতা কেটেছে। ভারতের ভিসা পেয়েছেন বাঁহাতি এই ব্যাটার।

ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে ৪টি টেস্ট ম্যাচের বর্ডার-গাভাস্কার ট্রফি অনুষ্ঠিত হবে। এই সিরিজের প্রথম ম্যাচটি নাগপুরে ৯ ফেব্রুয়ারি থেকে। এই সফরকে সামনে রেখে বুধবার অস্ট্রেলিয়ান দলের খেলোয়াড় ও কর্মীরা সিডনি থেকে ভারতের উদ্দেশ্যে রওয়ানা দেন। এর পর সোশ্যাল মিডিয়ায় হতাশা উগড়ে দেন উসমান খাজা।

খাজা একটি ছবি পোস্ট করেন তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে। সেখানে তিনি লিখেছেন, ‘ওয়েটিং ফর মাই ইন্ডিয়ান ভিসা।’ যে ছবিটা তিনি পোস্ট করেছেন, সেটা কলম্বিয়ার কুখ্যাত মাদক মাফিয়া পাবলো এসকোবারের। পোস্টটি ভাইরাল হতে সময় নেয়নি। তাই উসমান খাজার ভিসা না পাওয়া নিয়ে ক্রিকেট মহলে সমালোচনার ঝড় বইতে থাকে।

অবশেষে ভিসা পেয়েছেন খাজা। ক্রিকেট অস্ট্রেলিয়ার একজন মুখপাত্র বৃহস্পতিবার নিশ্চিত করেছেন যে, খাজার ভিসা অনুমোদিত হয়েছে এবং তিনি ভোরের ফ্লাইটে বেঙ্গালুরুর উদ্দেশ্যে মেলবোর্ন ছেড়ে যাবেন।

এমএমআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।