স্বাক্ষর করেই মেসি বোনাস পাবেন ৮৬৮ কোটি টাকা!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৩ পিএম, ১২ অক্টোবর ২০১৭
স্বাক্ষর করেই মেসি বোনাস পাবেন ৮৬৮ কোটি টাকা!

নিঃসন্দেহে গ্রহের সেরা ফুটবলার লিওনেল মেসি। পায়ের জাদুতে মাত করে রেখেছেন সারা বিশ্বকে। একদিন আগেও পায়ের জাদুতে ইকুয়েডরকে হারিয়ে নিজের দেশ আর্জেন্টিনাকে তুলে দিলেন রাশিয়া বিশ্বকাপে। অথচ মেসির সঙ্গেই চুক্তির বিষয়াদি শেষ করেনি তার ক্লাব বার্সেলোনা।

চলতি মৌসুম শেষ হলেই বার্সার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে মেসির। এরপর তিনি কী বার্সায় থাকবেন নাকি থাকবেন না, এটা এখনও নিশ্চিত নয়। কারণ, তার চুক্তি নিয়ে গড়িমসি করছে বার্সা। বার কয়েক তারা ঘোষণা দিয়েছে মেসির সঙ্গে চুক্তি চূড়ান্ত। কিন্তু বিষয়টা যে সত্যি সত্যি, তা নিশ্চিত করতে পারেনি কাতালান ক্লাবটি।

অবশেষে ব্রিটিশ দৈনিক দ্য ডেইলি মেইল তাদের অনলাইন সংস্করণে দাবি করছে, মেসির সঙ্গে এমন এক চুক্তি করতে যাচ্ছে বার্সা, যা খুবই ঈর্ষণীয়। চোখ কপালে তুলে দেবে যে কারও।

নতুন চুক্তিতে স্বাক্ষর করার জন্যই শুধুমাত্র মেসিকে দেয়া হবে ৮০ মিলিয়ন পাউন্ড (প্রায় ৮৬৮ কোটি টাকা)। এমনিতেই নতুন চুক্তি স্বাক্ষরের সময় সাইনিং বোনাস দেয়া হয় সংশ্লিষ্ট ফুটবলারকে। তবে মেসিরটা সত্যি সত্যি রেকর্ডব্রেকিং। কারণ, জানা গেছে তার এই সাইনিং বোনাসের পরিমান হচ্ছে ৭৯ থেকে ৮৫ মিলিয়ন পাউন্ডের মধ্যে। অর্থ্যাৎ সাড়ে আটশ থেকে নয়শ কোটি টাকার মত।

শুধু তাই নয়, মেসির নতুন পারিশ্রমিকও যে কোনো রেকর্ডকে ছাড়িয়ে যাওয়ার মত। জানা গেছে, আগামী কিছুদিনের মধ্যেই প্রতি সপ্তাহে ৫ লাখ পাউন্ডের বিনিময়ে (প্রায় ৫ কোটি ৪২ লাখ টাকা), দিনপ্রতি প্রায় ৭৫ লাখ টাকা পারিশ্রমিকে চুক্তিতে স্বাক্ষর করতে যাচ্ছেন তিনি। ২০২১ সাল পর্যন্ত নতুন চুক্তির মেয়াদ বাড়ানো হতে পারে।

মেসির জন্য এতবড় সাইনিং বোনাস এবং পারিশ্রমিকের যোগান দিতে নতুন পরিকল্পনা হাতে নিয়েছে বার্সা। আগামী বছর তারা ন্যু ক্যাম্প স্টেডিয়ামটিকেই ছেড়ে দেবে নতুন কোনো স্পন্সর প্রতিষ্ঠানের কাছে। যেখানে ন্যু ক্যাম্পের আগে তখন বসবে সেই স্পন্সর প্রতিষ্ঠানের নাম। তাহলেই কেবল মেসির জন্য এতবড় অংকের চুক্তির শর্ত পূরণ করা সম্ভব হবে বার্সার পক্ষে।

আইএইচএস/জেআইএম