২৭৯ দিন গোল নেই বেনজেমার পায়ে!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৭ পিএম, ২১ নভেম্বর ২০১৭
২৭৯ দিন গোল নেই বেনজেমার পায়ে!

পুরোদস্তুর একজন স্ট্রাইকার তিনি। রিয়াল মাদ্রিদের সেরা একাদশের খেলোয়াড়। কোচ জিনেদিন জিদানও তার ওপর একের পর এক আস্থা রেখে যাচ্ছেন। কিন্তু করিম বেনজেমার পায়ে গোল নেই। গোল করতেই যেন ভুলে গেছেন তিনি। বিশেষ করে চ্যাম্পিয়ন্স লিগে সর্বশেষ কবে গোল করেছেন তিনি, সেটা হয়তো ভুলেই গেছেন ফরাসি এই স্ট্রাইকার।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে করিম বেনজেমা সর্বশেষ গোল করেছেন ২৭৯ দিন আগে। গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম নক রাউন্ডের পর থেকেই আর গোল করতে পারছেন না তিনি। একজন স্ট্রাইকারের জন্য বিষয়টা কতটা হতাশাজনক, তা হয়তো বেনজেমা ছাড়া আর কেউ বলতে পারবে না। আক্ষরিক অর্থেই কঠিন এক সময় পার করছেন রিয়াল মাদ্রিদের এই স্ট্রাইকার।

গত মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় রাউন্ডের প্রথম লেগের ম্যাচে সান্তিয়াগো বার্নাব্যুতে ইতালিয়ান ক্লাব ন্যাপোলির বিপক্ষে প্রথম গোল করেছিলেন বেনজেমা। ওই ম্যাচে ৩-১ গোলে জিতেছিল রিয়াল মাদ্রিদ। সেই ম্যাচের পর থেকে কেবলই হতাশ হতে হচ্ছে বেনজেমাকে। ১৫ ফেব্রুয়ারির পর ৯ মাস পার হয়ে গেছে, সব মিলিয়ে ২৭৯ দিন। মোট আটটি ম্যাচ খেলেছেন বেনজেমা। যার কোনোটিতেই গোলের দেখা পাননি তিনি।

তবে এই সময়ের মধ্যে খুব স্মরণীয় একটি এসিস্ট ছিল তার। সেমিফাইনালে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে ক্রিশ্চিয়ানো রোনালদোকে দারুণ এক গোলের যোগান দিয়েছিলেন তিনি। না হয়, রিয়ালকে গোল পেতেই খুব বেগ পেতে হচ্ছিল।

আইএইচএস/জেআইএম