ক্যান্সার হয়েছে শুনেও ডাগআউটে দাঁড়ালেন সেভিয়া কোচ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:১৩ পিএম, ২২ নভেম্বর ২০১৭
ক্যান্সার হয়েছে শুনেও ডাগআউটে দাঁড়ালেন সেভিয়া কোচ

হয়তো দলের খেলোয়াড়দের কাছে কথাটা তিনি এত তাড়াতাড়ি বলতে চাননি। তবে চ্যাম্পিয়ন্স লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে লিভারপুলের বিপক্ষে প্রথমার্ধেই তিন গোল হজম করার পর শিষ্যদের ডেকে দুঃখের সংবাদটা দিয়েই দিলেন সেভিয়া কোচ ইকুয়ার্দো বেরিজ্জো। এরপরই আমূল বদলে যায় সেভিয়ার খেলা। নিশ্চিত হার দেখা ম্যাচটি ৩-৩ গোলে ড্র করে মাঠ ছাড়ে তারা।

মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের এই ম্যাচটির হাফটাইমে ৩-০ গোলে পিছিয়ে ছিল সেভিয়া। এ সময় কোচরা নানারকম উজ্জীবনী মন্ত্র কানে দেন শিষ্যদের। কারোটা কাজে লাগে, কারোটা লাগে না। তবে সেভিয়া কোচ ইকুয়ের্দো যে সংবাদটি তার ছাত্রদের কানে দিয়েছিলেন, সেটি মেনে নেবার মত নয়। তার প্রোস্টেট ক্যান্সার ধরা পড়েছে।

অসুস্থ শরীর নিয়েও ডাগআউটে দাঁড়িয়ে ছিলেন ইকুয়ের্দো। শিষ্যরা যখন নিশ্চিত হারের ম্যাচে ড্র এনে দিলো, তখন এক মুহুর্তের জন্য যেন সব অসুস্থতাকে পৃথিবীর বাইরে পাঠিয়ে দিয়েছিলেন ইকুয়ের্দো। আর্জেন্টাইন কোচের বাধনহারা আনন্দ দেখে কে বলবে, ক্যান্সারের মতো মরণঘাতী রোগ বয়ে বেড়াচ্ছেন তিনি!

অবিশ্বাস্যভাবে ঘুরে দাঁড়ানোর বিষয়ে ম্যাচ শেষে সেভিয়ার মিডফিল্ডার এভার বানেগা বলেন, 'আমাদের আলাদা মনোভাব নিয়ে ঝাঁপিয়ে পড়ার দরকার ছিল। আসলে আমাদের সমর্থক এবং কোচের জন্য এটা দরকার ছিল। তার জন্যই আমরা এভাবে খেলতে পেরেছি।'

এমএমআর/জেআইএম