সেই বাউজাকে বরখাস্ত করেছে সৌদি আরবও

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:০০ পিএম, ২৮ নভেম্বর ২০১৭ | আপডেট: ০৩:০৮ পিএম, ২৮ নভেম্বর ২০১৭
সেই বাউজাকে বরখাস্ত করেছে সৌদি আরবও

খবরটা অবশ্য পুরনোই হয়ে গেছে। আরও ৪-৫দিন আগের। লিওনেল মেসিদের সাবেক কোচ এদগার্দো বাউজাকে বরখাস্ত করেছে সৌদি আরবও। আর্জেন্টিনাকে বিশ্বকাপে তুলতে একের পর এক ব্যর্থতার পরিচয় দিচ্ছিলেন এদগার্দো বাউজা। তার হাত ধরে লিওনেল মেসিদের বিশ্বকাপ খেলা পুরোপুরি অনিশ্চিত হয়ে পড়ে। যে কারণে, আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন বাউজাকে বরখাস্ত করে হোর্হে সাম্পাওলিকে কোচ হিসেবে নিয়োগ দেয়।

এদগার্দো বাউজা আর্জেন্টিনার চাকরি হারানোর পর বেশিদিন বসে থাকেননি। তাকে কোচ হিসেবে নিয়োগ দেয় সৌদি আরব। বার্ট ফন মারউইকের পরিবর্তে তাকে নিয়োগ দেয়া হয়।

কিন্তু দুই মাসও টিকতে পারলেন না তিনি। মাত্র ৫ ম্যাচের পরই সৌদি আরবও তাকে বরখাস্ত করেছে। বিশ্বকাপ ড্র’য়ের মাত্র কয়েকদিন আগেই বরখাস্ত করা হলো তাকে। ১ ডিসেম্বর বিশ্বকাপের ড্রতে সৌদি আরব রয়েছে পট নাম্বার-৪ এ।

মাত্র দুই মাসের সময়ে মাত্র ৫ ম্যাচে সৌদি আরবের কোচ ছিলেন তিনি। এর মধ্যে লাটভিয়ার বিপক্ষে ২-০ এবং জ্যামাইকার বিপক্ষে ৫-২ গোলে জিতেছে সৌদি আরব। বাকি তিন ম্যাচের মধ্যে ঘানার কাছে ০-৩, পর্তুগালের কাছে ০-৩ এবং বুলগেরিয়ার কাছে ০-১ গোলে হেরেছে সৌদি। যার দুটিই ছিল সর্বশেষ ম্যাচ।

বাউজার আগেই বার্ট ফন উইক সৌদি আরবকে ৫ মবারেরমতো বিশ্বকাপে তুলে দিয়েছিলেন। ২০০৬ সালের পর এ প্রথম বিশ্বকাপে জায়গা করে নিয়েছে দ্য গ্রিন ফ্যালকনরা। বিশ্বকাপে তাদের সবচেয়ে বড় সাফল্য ১৯৯৪ সালে যুক্তরাষ্ট বিশ্বকাপে দ্বিতীয় রাউন্ডে খেলা।

আইএইচএস/এমএস