টটেনহ্যামকে উড়িয়ে দিলো ম্যান সিটি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:১৮ এএম, ১৭ ডিসেম্বর ২০১৭

ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটির জয়রথ ছুটেই চলেছে। শনিবার টটেনহ্যামকে ৪-১ গোলে উড়িয়ে দিয়ে প্রিমিয়ার লিগে রেকর্ড টানা ১৬ ম্যাচ জিতলো গার্দিওলার শিষ্যরা।

নিজেদের মাঠে ম্যাচের শুরু থেকেই টটেনহ্যাম শিবিরে আক্রমণ করে খেলতে থাকে অজেয় হয়ে ওঠা ম্যানচেস্টার সিটি। শুরুটাও হয় দারুণ। ম্যাচের ১৪ মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন চতুর্দশ মিনিটে স্বদেশি মিডফিল্ডার লেরয় সানের কর্নারে বল ফাঁকায় পেয়ে হেডে লক্ষ্যভেদ করেন ইলকাই গুন্ডোগান। প্রথমার্ধের বাকি সময় আক্রমণ করে খেললেও ব্যবধান বাড়াতে পারেনি দলটি।

বিরতি থেকে ফিরেও ম্যাচের নিয়ন্ত্রণ ধরে কাছে রাখে সিটি। ম্যাচের ৭০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ডি ব্রুইন। গুন্ডোগানের বাড়ানো বল ধরে কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন বেলজিয়ামের মিডফিল্ডার। ম্যাচের ৭৫ মিনিটে গোলের সুযোগ হাতছাড়া করে জেসুস। ডি-বক্সে ডি ব্রুইনে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় সিটি। তবে স্পট কিক থেকে বল জালে জড়াতে ব্যর্থ হন গাব্রিয়েল জেসুস।

এর পাঁচ মিনিট পর কাছ থেকে ব্যবধান আরও বাড়িয়ে জয় নিশ্চিত করে ফেলেন রাহিম স্টার্লিং। নির্ধারিত সময়ের শেষ মিনিটে ইংলিশ মিডফিল্ডার স্টার্লিংয়ের দ্বিতীয় গোলে বড় জয় নিশ্চিত হয় ম্যানচেস্টার সিটির। যোগ করা সময়ে অতিথিদের সান্ত্বনাসূচক গোলটি করেন ক্রিস্টিয়ান এরিকসেন।

এ জয়ে ১৮ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত করল গুয়ার্দিওলার সিটি। এক ম্যাচ কম খেলে ১৪ পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় অবস্থানে ম্যানচেস্টার ইউনাইটেড।

এমআর/এমএস

আপনার মতামত লিখুন :