এএফসি কাপে আবাহনীর সঙ্গী সাইফ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৩:২৯ পিএম, ০২ জানুয়ারি ২০১৮

বাংলাদেশের দুটি ক্লাব এএফসি কাপ খেলবে-এ সিদ্ধান্ত ঠিকঠাক থাকলেও অপেক্ষা ছিল দল দুটির নাম জানার। ফেডারেশন কাপ চ্যাম্পিয়ন হিসেবে আবাহনীর অংশ গ্রহণ অনেকটা নিশ্চিতই ছিল।

দ্বিতীয় দল হিসেবে চ্যাম্পিয়নদের সঙ্গী কারা হচ্ছে সেটাই ছিল দেখার। দৌঁড়ে ছিলো মোহামেডান ও প্রিমিয়ার লিগে নবাগত সাইফ স্পোর্টিং ক্লাব। এ দুটি দলেরও এন্ট্রি করা এশিয়ান ক্লাবগুলোর দ্বিতীয় সারির এ টুর্নামেন্টে।

সোমবার আরামবাগের সঙ্গে ড্র করে এএফসি কাপের দৌড় থেকে প্রায় ছিটকে পড়েছিল মোহামেডান। মঙ্গলবার শেখ রাসেলকে ২-১ গোলে হারিয়ে দ্বিতীয় দল হিসেবে এএফসি কাপে খেলা নিশ্চিত করে ঘরোয়া ফুটবলে নতুন শক্তি সাইফ স্পোর্টিং ক্লাব।

সাইফের জয়ের পরই এএফসি কাপের হিসেবের খাতাটা বন্ধ হয়ে গেলো। প্রিমিয়ার লিগের ৫ বারের চ্যাম্পিয়ন আবাহনীর সঙ্গী হয়ে এএফসি কাপে খেলবে নবাগত দলটি।

আবাহনী খেলবে সরাসরি গ্রুপপর্বে (ই)। সাইফকে পার হতে হবে দুটি ধাপ। প্রি-প্লেঅফ ও প্লেঅফ পর্ব পার হলেই আবাহনীর সঙ্গে ‘ই’ গ্রুপে তারা খেলবে চতুর্থ দল হিসেবে। সাইফ প্রি-প্লেঅফের প্রথম ম্যাচ খেলবে ২৩ জানুয়ারি ঢাকায় মালদ্বীপের টিসি স্পোর্টসের বিরুদ্ধে।

ফিরতি ম্যাচ ৩০ জানুয়ারি মালেতে। প্রি-প্লেঅফ বাধা টপকালে ভারতের ব্যাঙ্গালুরু এএফসি ও ভুটানের ট্রান্সপোর্ট ইউনাইটেডের মধ্যকার বিজয়ী দলের বিপক্ষে প্লেঅফ খেলবে ১৩ ও ২০ ফেব্রুয়ারি।

আরআই/এমএমআর/আরআইপি