যুব গেমস ফুটবলের ফাইনালে ঢাকা-টাঙ্গাইল

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:০৮ পিএম, ০৯ জানুয়ারি ২০১৮

প্রথম যুব গেমস ফুটবলের ঢাকা বিভাগের ফাইনালে উঠেছে টাঙ্গাইল ও ঢাকা জেলা। মঙ্গলবার বিকেএসপিতে অনুষ্ঠিত সেমিফাইনালে ঢাকা টাইব্রেকারে ৪-৩ গোলে হারিয়েছে মানিকগঞ্জকে হারিয়ে ফাইনালে নিশ্চিত করে। নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে ড্র ছিল। টাইব্রেকারে ঢাকা জেলার গোল করেন ইমন হাসান, সৌরভ, রাজু ও আশিক। মানিকগঞ্জের পক্ষে গোল করেছেন সাগর, মামুন ও শামীম। অন্য সেমিফাইনালে টাঙ্গাইল ২-০ গোলে হারিয়েছে কিশোরগঞ্জকে।

এর আগে ঢাকা ২-০ গোলে নারায়ণগঞ্জ জেলাকে ও টাঙ্গাইল টাইব্রেকারে ৪-২ গোলে ফরিদপুরকে হারিয়ে সেমিতে উঠে। বুধবার বিকেল ৩টায় বিকেএসপির ১নং মাঠে ফাইনালে মুখোমুখি হবে টাঙ্গাইল ও স্বাগতিক ঢাকা জেলা দল।

যুব গেমসের বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতার দ্বিতীয় দিনে সাতারে কুমিল্লার যুই মারমা এবং শ্রাবন্তী আক্তার ঝড় তুলেছেন। তিনটি করে ইভেন্টে চ্যাম্পিয়ন হয়েছেন এ দুই তরুণী সাঁতারু । যুই ১০০ মিটার ফ্রি স্টাইল, ৫০ ও ১০০ মিটার ব্যাক স্ট্রোকে এবং শ্রাবন্তী ২০০ মিটার ফ্রি স্টাইল, ৫০ ও ১০০ মিটার ব্রেস্ট স্ট্রোকে চ্যাম্পিয়ন হয়েছেন।

দ্বিতীয় দিনে ঢাকা বিভাগে কাবাডিতে চ্যাম্পিয়ন হয়েছে টাঙ্গাইল, বরিশাল বিভাগে ভলিবলে চ্যাম্পিয়ন হয়েছে পটুয়াখালী, চট্টগ্রাম বিভাগে বক্সিংয়ে স্বাগতিক চট্টগ্রাম, কারাতে প্রতিযোগিতায় কুমিল্লা, রাজশাহী বিভাগে হ্যান্ডবলে চাপাইনবাবগঞ্জ চ্যাম্পিয়ন হয়েছে।

কাবাডিতে ঢাকা বিভাগে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে টাঙ্গাইল জেলা। মঙ্গলবার ঢাকা কাবাডি স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে টাঙ্গাইল ৩৩-১৭ পয়েন্টে ঢাকা জেলাকে হারিয়ে বিভাগীয় সেরা হয়েছে। ৮ দলের প্রতিযোগিতায় টাঙ্গাইল গ্রুপ পর্বের ম্যাচে নারায়ণগঞ্জকে ৩৭-১৪ পয়েন্টে হারিয়েছিল। সেমিফাইনালে তারা গাজীপুরকে ৪৭-১১ হারিয়ে ফাইনালে ওঠে।

বরিশালে ভলিবলের ফাইনালে ঝালকাঠি জেলাকে ২৫-১৩ ও ২৫-২১ পয়েন্ট হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে পটুয়াখালী জেলা। এর আগে ভোলার গজনবী স্টেডিয়ামে বাছাইপর্ব অনুষ্ঠিত হয়। পটুয়াখালী, পিরোজপুর এবং ঝালকাঠি এ তিনি দল অংশ নেয়।

চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ের সাঁতারে চিটাগং ক্লাব সুইমিং পুলে ঝড় তুলেছেন কুমিল্লার দুই সাঁতারু যুই মারমা ও শ্রাবন্তী আক্তার। সাঁতারে ১৪টি ক্যাটাগরির ১১টিতেই চ্যাম্পিয়ন হয়েছেন কুমিল্লার সাঁতারুরা। তিনটি করে ইভেন্টে চ্যাম্পিয়ন হয়েছে যুই মারমা এবং শ্রাবন্তী আক্তার। যুই ১০০ মিটার ফ্রি স্টাইল, ৫০ ও ১০০ মিটার ব্যাক স্ট্রোকে এবং শ্রাবন্তী ২০০ মিটার ফ্রি স্টাইল, ৫০ ও ১০০ মিটার ব্রেস্ট স্ট্রোকে চ্যাম্পিয়ন হয়।

তরুণ ও তরুণী বিভাগে ৫০ মিটার ফ্রি স্টাইলে কুমিল্লার মানিক ও চাঁদপুরের সাফিয়া, ১০০ মিটার ফ্রি স্টাইলে চাঁদপুরের নুরুল ইসলাম ও কুমিল্লার যুই মারমা, ২০০ মিটার ফ্রি স্টাইলে কুমিল্লার জাহিদুল ইসলাম ও কুমিল্লার শ্রাবন্তী আকতার, ৫০ মিটার ব্রেস্ট স্ট্রোকে কুমিল্লার কাজি শামীম ও কুমিল্লার শ্রাবন্তী আকতার, ১০০ মিটার ব্রেস্ট স্ট্রোকে কুমিল্লার কাজি শামীম ও কুমিল্লার শ্রাবন্তী আকতার, ৫০ মিটার ব্যাক স্ট্রোকে কুমিল্লার মেহেদী হাসান ও কুমিল্লার যুই মারমা, ১০০ মিটার ব্যাক স্ট্রোকে চাঁদপুরের নুরুল ইসলাম ও কুমিল্লার যুই মারমা চ্যাম্পিয়ন হয়।

আরআই/আইএইচএস/এমএস

আপনার মতামত লিখুন :