যুব গেমস ফুটবলে ঢাকার চ্যাম্পিয়ন টাঙ্গাইল

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:২৪ পিএম, ১০ জানুয়ারি ২০১৮

বাংলাদেশ যুব গেমস ফুটবলে ঢাকা বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে টাঙ্গাইল। বুধবার বিকেএসপিতে অনুষ্ঠিত ফুটবলের ফাইনালে তারা ২-১ গোলে হারিয়েছে ঢাকা জেলাকে। টাঙ্গাইলের হয়ে গোল করেছেন গোলাপ ও ইজহারুল। ঢাকার হয়ে গোল করেছেন জয়।

খেলার ৮ মিনিটে গোলাপ নবী গোল করে এগিয়ে দেন টাঙ্গাইলকে। ১৪ মিনিটে ঢাকার জয় গোল করে ম্যাচে সমতা আনেন। প্রথমার্ধের শেষ দিকে পেনাল্টি পায় ঢাকা; কিন্তু গোল করতে ব্যর্থ হওয়ায় লিড নিতে পারেনি তারা। তবে পরিকল্পিত আক্রমণ থেকে গোল করে টাঙ্গাইলকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন ইজহারুল।

ঢাকা বিভাগে অ্যাথলেটিকে আলো ছড়িয়েছেন মানিকগঞ্জের দিশা সুলতানা। ১০০ ও ২০০ মিটার স্প্রিন্ট এবং লং জাম্পে সেরা হয়েছেন এ তরুণী। এদিকে বরিশাল বিভাগের প্রতিযোগিতায় পুলে ঝড় তুলেছেন পটুয়াখালীর তরুণ সাঁতারু ওমর আলী। ১০০ মিটার ফ্রি স্ট্রাইল, ৫০ মিটার ব্রেস্ট স্ট্রোক ও ১০০ মিটার ব্রেস্ট স্ট্রোকে সেরা হয়েছেন উদীয়মান এই সাঁতারু।

ঢাকা বিভাগের দাবার অনুর্ধ্ব-১৩ বালক বিভাগে সেরা হয়েছেন নারায়ণগঞ্জের মুর্তজা মুহতাদি ইসলাম, বালিকা বিভাগে নরসিংদীর নোশিন আঞ্জুম এবং অনুর্ধ্ব-১৭ তরুণ বিভাগে নারায়ণগঞ্জের মুর্তজা মাহাথির ইসলাম ও তরুণী বিভাগে মানিকগঞ্জের কাজী জারিন তাসনিম। অনুর্ধ্ব-১৭ তরুণ বিভাগে মাহাথির নরসিংদীর রায়হান হাসানকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন।

অ্যাথলেটিকে মানিকগঞ্জের দিশা সুলতানা ১০০ ও ২০০ মিটার স্প্রিন্ট এবং লংজাম্পে সেরা হয়েছেন। টাঙ্গাইলের জান্নাতুল হাইজাম্পে স্বর্ণ এবং ৪০০ মিটার দৌড়ে রৌপ্য জিতেছেন। বালকদের ১০০ মিটার স্প্রিন্টে নারায়ণগঞ্জের নাদিম মোল্লা ১১.৪৫ সেকেন্ডে সেরা হয়েছেন। গোপালগঞ্জের হাফিজুর রহমান ১১.৫০ সেকেন্ডে দ্বিতীয় এবং নরসিংদীর রুবেল হাসান ১১.৫৫ সেকেন্ডে তৃতীয় হয়েছেন।

বালিকাদের ১০০ মিটার স্প্রিন্টে মানিকগঞ্জের দিশা সুলতানা ১২.৭৫ সেকেন্ডে প্রথম, ঢাকার আফরিয়া ওলিন ১৩.২৭ সেকেন্ডে দ্বিতীয় এবং মানিকগঞ্জের সুমাইয়া দেওয়ান ১৩.৫০ সেকেন্ডে তৃতীয় হয়েছেন। বালিকাদের শটপুটে শরিয়তপুরের লিজা আক্তার ৬.৭৮ মিটারে প্রথম, টাঙ্গাইলের সিমানা খান ৬.৭৫ মিটারে দ্বিতীয় এবং কিশোরগঞ্জের তাযরিয়া জাহান ৬.৭১ মিটার দূরত্ব অতিক্রম করে তৃতীয় হয়েছেন।

আরআই/আইএইচএস/জেআইএম

আপনার মতামত লিখুন :