রিয়ালের বড় জয়ে রোনালদোর জোড়া গোল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৪৯ এএম, ২২ জানুয়ারি ২০১৮

লা লিগায় সময়টা ভালো যাচ্ছে না রিয়ালের। এক ম্যাচ ড্র করছে তো পরের ম্যাচে হেরে যাচ্ছে। অবশেষে তিন ম্যাচ পর জয়ের দেখা পেলো রিয়াল মাদ্রিদ। রোনালদো-বেল ও নাচো ফার্নান্দেজের জোড়া গোলে দেপোর্তিভো লা করুনাকে ৭-১ গোলে উড়িয়ে জয়ে ফিরেছে জিদানের শিষ্যরা।

নিজেদের মাঠে ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষ শিবিরে আক্রমণ করে খেলতে থাকে রিয়াল। ম্যাচের চতুর্থ মিনিটেই গোলের সুযোগ পায় রোনালদো। তবে বেলের ক্রসে পর্তুগিজ তারকার নেওয়া হেড ক্রসবারের উপর দিয়ে যায়। দুই মিনিট পর মদ্রিচের ক্রসে মায়োরালের শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক রুবেন।

ম্যাচের ২৩ মিনিটে পাল্টা এক আক্রমণে সফকারি লা করুণাকে লিড এনে দেন আদ্রিয়ান লোপেজ। বাঁ-দিক থেকে ডি-বক্সে ঢুকে লুকাস পেরেজের গোলমুখে বাড়ানো বল জালে ঠেলে দেন স্প্যানিশ এই ফরোয়ার্ড।

ronaldo

ম্যাচের ২৮ মিনিটে মার্সেলোর ক্রসে রোনালদোর হেড ঝাঁপিয়ে ঠেকান রুবেন। তিন মিনিট পর আবারও রিয়ালকে হতাশ করেন সফরকারী দলের গোলরক্ষক। মার্সেলোর শট স্প্যানিশ এই গোলরক্ষকের হাত ছুঁয়ে পোস্টে লাগে।

ম্যাচের ৩২ মিনিটে রিয়ালকে সমতায় ফেরান নাচো ফার্নাদেজ। মার্সেলোর বাড়ানো বলে কোনাকুনি শটে দলকে সমতায় ফেরান এই তারকা। ম্যাচের ৪২তম মিনিটে চমৎকার এক গোলে দলকে এগিয়ে দেন বেল। বাঁ দিক থেকে মার্সেলোর ক্রস নিয়ন্ত্রণে নিয়ে বাঁ পায়ের দারুণ বাঁকানো শটে দূরের পোস্ট দিয়ে বল জালে জড়ান ওয়েলসের এই ফরোয়ার্ড।

বিরতি থেকে ফিরে আক্রমণের ধার বাড়িয়ে দেয় রিয়াল। ম্যাচের ৫২ মিনিটে বেলের পাস থেকে মদ্রিচের শট পাশের জাল ঘেঁষে চলে যায়। ছয় মিনিট পর কাসেমিরোর হেড দারুণ নৈপুণ্যে ঠেকান রুবেন। তা থেকে প্রাপ্ত কর্নারে হেডে বল জালে জড়ান বেল। ম্যাচের ৬৮ মিনিটে বেশ বাইরে থেকে জোরালো শটে ব্যবধান আরও বাড়ান লুকা মদ্রিচ। চার মিনিট পর গোল করার মত অবস্থায় বল পেয়েও লক্ষ্যভ্রষ্ট শট নেন রোনালদো

ronaldo

অবশেষে অনেকগুলো সুযোগ মিস করা রোনালদো গোলের দেখা পান। ম্যাচের ৭৮ মিনিটে ডান দিক থেকে কাসেমিরোর ক্রসে ভলিতে লক্ষ্যভেদ করেন তিনি। ছয় মিনিট পর লুকাস ভাসকেসের ক্রসে ডাইভিং হেডে নিজের দ্বিতীয় গোলটি করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। তবে হেড করতে গিয়ে এক ডিফেন্ডারের বুটের আঘাতে রক্তে মাখামাখি হয় রোনালদোর মুখ।

ম্যাচের ৮৮ মিনিটে দেপোর্তিভোর কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন ফার্নান্দেজ। রাফায়েল ভারানের হেডে বাড়ানো বল ধরে নিজের দ্বিতীয় গোল করেন স্প্যানিশ এই ডিফেন্ডার।

এ জয়ে ১৯ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠেছে রিয়াল। ১ পয়েন্ট কম নিয়ে পঞ্চম স্থানে নেমে গেছে এক ম্যাচ বেশি খেলা ভিয়ারিয়াল। ২০ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। দ্বিতীয় স্থানে থাকা অ্যাথলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৪৩। ৩ পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে আছে ভালেন্সিয়া।

এমআর/জেআইএম

আপনার মতামত লিখুন :