১৫ পয়েন্টের ব্যবধান তৈরি করলো সিটি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:০৯ পিএম, ০১ ফেব্রুয়ারি ২০১৮

স্প্যানিশ লা লিগার মতই একই পথ ধরে এগিয়ে চলছে ইংলিশ প্রিমিয়ার লিগ। লা লিগায় যেমন মৌসুমের অর্ধেক শেষ হতে না হতেই বোঝা হয়ে গিয়েছে কারা চ্যাম্পিয়ন হচ্ছে, ইংলিশ প্রিমিয়ার লিগেও একই অবস্থা। দ্বিতীয় স্থানে থাকা ম্যানইউর সঙ্গে ম্যানসিটির এতটা ব্যবধান যে, এখনই চাইলে পেপ গার্দিওলার দলকে চ্যাম্পিয়ন ঘোষণা করে দেয়া যায়।

বুধবার রাতে ইত্তিহাদ স্টেডিয়ামে পয়েন্ট তালিকার একেবারে তলানীতে থাকা ওয়েস্টব্রমউইচকে ৩-০ গোলে হারিয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে ১৫ পয়েন্টের ব্যবধান তৈরি করেছে ম্যানচেস্টার সিটি। জয়ী দলের হয়ে গোল করেছেন ফার্নান্দিনহো, কেভিন ডি ব্রুইন এবং সার্জিও আগুয়েরো।

নিজেদের মাঠে দুর্দান্ত খেলা উপহার দিয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা। ওয়েস্টব্রমকে দাঁড়াতেই দিল না সার্জিও আগুয়েরোরা। বিশেষ করে কেভিন ডি ব্রুইনের দুর্দান্ত পারফরম্যান্স নজর কেড়েছে সবার। নিজে তো গোল করেছেনই, সঙ্গে বাকি দুই গোলেরও জোগান দিয়েছেন তিনি।

খেলার ১৯ মিনিটেই ফার্নান্দিনহোকে দিয়ে গোল করার তিনি। দুই ডিফেন্ডারকে কাটিয়ে দারুণ নিখুঁত এক পাস দেন ডি ব্রুইন। তার কাছ থেকে বল পেয়ে ওয়েস্টব্রমের জালে বল জড়াতে কোনো কার্পণ্য করেননি তিনি।

৬৮ মিনিটে দলের হয়ে দ্বিতীয় গোল করেন তিনি নিজে এবং সার্জিও আগুয়েরোকে দিয়ে খেলার ৮৯ মিনিটে করার তৃতীয় গোল। শেষ গোলটিতে ডি ব্রুইনের সরাসরি হয়তো অবদান ছিল না। তবে রাহিম স্টার্লিংকে পাস দিয়েছিলেন তিনি। ইংলিশ মিডফিল্ডার স্টার্লিংয় সেই বল পেয়ে বুদ্ধিদ্বীপ্ত পাস দেন আগুয়েরোকে। আর্জেন্টাইন ফরোয়ার্ড আগুয়েরো প্রথমে পাসটি নিয়ন্ত্রনে নেন। এরপর ডি-বক্সের ডান দিক থেকে শট নিলে সেটি দূরের পোস্ট দিয়ে জালে জড়িয়ে যায়।

২৫ ম্যাচ শেষে ম্যানচেস্টার সিটির মোট পয়েন্ট ৬৮। দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট ৫৩। সমান সংখ্যক ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে লিভারপুল। গত আসরের চ্যাম্পিয়ন চেলসির পয়েন্টও ৫০। তবে গোল ব্যবধানে তারা রয়েছে চার নম্বরে।

আইএইচএস/জেআইএম

আপনার মতামত লিখুন :