পুরুষ ফুটবল-কাবাডি নিয়েই এশিয়াডের দল

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:২১ পিএম, ০৩ ফেব্রুয়ারি ২০১৮

শেষ পর্যন্ত পুরুষ ফুটবল ও পুরুষ কাবাডি অন্তর্ভূক্ত করেই এশিয়ান গেমসের দল চূড়ান্ত করেছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)। আগামী ১৮ আগস্ট থেকে ২ সেপ্টেম্বর ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিতব্য ১৮তম এশিয়ান গেমসে ১৪ ডিসিপ্লিনে দল পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। শনিবার অনুষ্ঠিত বিওএর নির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়।

কিছু দিন আগে বিওএর স্টিয়ারিং কমিটির সভায় পুরুষ ফুটবল ও পুরুষ কাবাডি দল না পাঠানোর প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছিল বিওএ। তাদের এ সিদ্ধান্তে হতবাক হয়েছিল সবাই। বিওএ পুরুষ ফুটবল ও পুরুষ কাবাডি বাদ দিয়ে দুই ডিসিপ্লিনের নারী দল পাঠানোর প্রাথমিক সিদ্ধান্ত নেয়ায় সমালোচিত হয়েছিল। অবশেষে সে সিদ্ধান্ত থেকে সরে এসে এশিয়ান গেমস দলে অন্তর্ভূক্ত করেছে পুরুষ ফুটবল ও পুরুষ কাবাডি দল।

বিওএ’র সিদ্ধান্ত অনুযায়ী গেমসে অংশ নেবেন আরচারিতে ১২ খেলোয়াড়ের সঙ্গে ৩ অফিসিয়াল, অ্যাথলেটিকে ২ খেলোয়াড়ের সঙ্গে ১ অফিসিয়াল, ফুটবলে ২০ খেলোয়াড়ের সঙ্গে ৪ অফিসিয়াল, গলফে ৬ খেলোয়াড়ের সঙ্গে ২ অফিসিয়াল, হকিতে ১৬ খেলোয়াড়ের সঙ্গে ৪ অফিসিয়াল, শ্যুটিংয়ে ১৮ খেলোয়াড়ের সঙ্গে ৫ অফিসিয়াল, কাবাডিতে ২৪ খেলোয়াড়ের সঙ্গে ৪ অফিসিয়াল, সাঁতারে ২ খেলোয়াড়ের সঙ্গে ১ অফিসিয়াল, ভারোত্তোলনে ১ খেলোয়াড়ের সঙ্গে ১ অফিসিয়াল, বীচ ভলিবলে ২ খেলোয়াড়ের সঙ্গে ১ অফিসিয়াল, বাস্কেটবলে ৪ খেলোয়াড়ের সঙ্গে ১ অফিসিয়াল, ব্রিজে ৪ খেলোয়াড়ের সঙ্গে ১ অফিসিয়াল, কুস্তিতে ৩ খেলোয়াড়ের সঙ্গে ১ অফিসিয়াল এবং রোইংয়ে ১ খেলোয়াড়।

আরআই/আইএইচএস/আরআইপি