রোমাঞ্চকর ম্যাচে লিভারপুল-টটেনহামের ড্র

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:০৯ এএম, ০৫ ফেব্রুয়ারি ২০১৮

দুইবার এগিয়ে থেকেও শেষ পর্যন্ত নিজেদের মাঠে টটেনহামের বিপক্ষে ড্র নিয়ে মাঠ ছেড়েছে লিভারপুল। শেষ দিকের নাটকীয়তায় শনিবার প্রিমিয়ার লিগের হাইভোল্টেজটি ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে।

নিজেদের মাঠে ম্যাচের শুরু থেকেই আক্রমণ করে খেলতে থাকা লিভারপুল প্রতিপক্ষের ভুলে ম্যাচের তৃতীয় মিনিটেই এগিয়ে যায়। স্বাগতিকদের আক্রমণ ঠেকাতে গিয়ে উল্টো নিজেদের ডি-বক্সে বল ঠেলে দেন এরিক দিয়ের। ফাঁকায় বল পেয়ে বাঁ-পায়ের কোনাকুনি শটে দলকে এগিয়ে দেন মোহামেদ সালাহ।

ম্যাচের ২২ মিনিটে ব্যবধান বাড়ানোর সুযোগ পায় লিভারপুল। তবে কর্নার থেকে উড়ে আসা বলে মাথা ছোঁয়াতে ব্যর্থ হন ব্রাজিলিয়ান তারকা ফিরমিনো।

football-2

বিরতি থেকে ফিরে সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে সফরকারীরা। একের পর এক আক্রমণে স্বাগতিক শিবিরকে ব্যতিব্যস্ত করে তোলে। অবশেষে ম্যাচের ৮০ মিনিটে ওয়ানিয়ামার চমৎকার গোলে সমতায় ফেরে অতিথিরা। এরিকসেনের ক্রস গোলরক্ষক পাঞ্চ করার পর ফিরতি বল ডি-বক্সের বাইরে পেয়ে জোরালো শটে বল জালে জড়ান কেনিয়ার এই মিডফিল্ডার।

সাত মিনিট পর হ্যারি কেইনকে জার্মান গোলরক্ষক লোরিস কারিউস ফেলে দিলে পেনাল্টি পায় টটেনহ্যাম। নিজেই স্পট কিক নিয়ে ব্যর্থ হন লিগের সর্বোচ্চ গোলদাতা ইংলিশ ফরোয়ার্ড।

যোগ করা সময়ের প্রথম মিনিটে লিভারপুলকে আবারও লিড এনে দেন সালাহ। একক নৈপুন্যে ডান দিক দিয়ে ডি-বক্সে ঢুকে দুইজনকে ফাঁকি দিয়ে দুরূহ কোণ থেকে গোলরক্ষকে পরাস্ত করেন এই ফরোয়ার্ড। যোগ করা সময়ের শেষ দিকে আবারও পেনাল্টি পায় অতিথিরা। এবার আর ব্যর্থ হননি কেইন। এবারের লিগে ব্যক্তিগত ২২তম গোল করে দলকে মূল্যবান ১ পয়েন্ট এনে দেন তিনি।

এ ড্রয়ে ২৬ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে লিভারপুল। ১ পয়েন্ট কম নিয়ে তারপরেই আছে এক ম্যাচ কম খেলা চেলসি। পঞ্চম স্থানে থাকা টটেনহ্যামের পয়েন্ট ৪৯।

এমআর/জেআইএম