স্বাধীনতা কাপের ফাইনালে চট্টগ্রাম আবাহনী

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৩১ পিএম, ০৬ ফেব্রুয়ারি ২০১৮

স্বাধীনতা কাপ ফুটবলের দ্বিতীয় সেমিফাইনালের ভাগ্য নির্ধারণ করে দিলো দুটি পেনাল্টি। পেনাল্টি কাজে লাগিয়ে চট্টগ্রাম আবাহনী গোল করলেও ব্যর্থ হয়েছে রহমতগঞ্জ। ১-০ গোলে সেমিফাইনাল জিতে শিরোপা ধরে রাখার ফাইনালমঞ্চে উঠে গেলো চট্টলার দলটি। ফেডারেশন কাপ ও প্রিমিয়ার লিগে ব্যর্থ হওয়ার পর চট্টগ্রামের দলটির সামনে এখন একটি ট্রফি জিতে মৌসুম শেষ করার সুযোগ। ফাইনালে তাদের প্রতিপক্ষ আরামবাগ ক্রীড়া সংঘ।

ম্যাচটি ছিল ঘটনাবহুল। দুটি পেনাল্টি, একটি লাল কার্ড। রহমতগঞ্জের কোচ কামাল বাবুর রেফারির সিদ্ধান্তের প্রতিবাদে মাঠে ঢোকার মতো ঘটনাও ঘটে। ৩৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করে চট্টগ্রাম আবাহনীকে এগিয়ে দেন সাখাওয়াত রনি। যে পেনাল্টির বিরুদ্ধেই তীব্র আপত্তি ছিল রহমতঞ্জের, খেলাও বন্ধ ছিল মিনিট দশেক।

পিছিয়ে পড়া রহমতগঞ্জের ম্যাচে ফেরার সহজ সুযোগ এসেছিল ৭৩ মিনিটে। শামীম রেজা বল নিয়ে বক্সে ঢুকতেই তাকে ফেলে দেন চট্টগ্রাম আবাহনীর সোহেল রানা। ইলিয়াসের শট ডান দিকে ঝাঁপিয়ে পড়ে রুখে দেন চট্টগ্রাম আবাহনীর গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা।

শনিবার শিরোপা ধরে রাখার লড়াইয়ে চট্টগ্রাম আবাহনীর প্রতিপক্ষ আরামবাগ ক্রীড়া সংঘ। সোমবার প্রথম সেমিফাইনালে আরামবাগ ১-০ গোলে শেখ জামালকে হারিয়ে প্রথমবারের মতো স্বাধীনতা কাপ ফুটবলের ফাইনালে উঠেছে।

আরআই/আইএইচএস/আইআই

আপনার মতামত লিখুন :