অ্যান্ড্রু ওর্ডের প্রথম পরীক্ষা ‘আবাহনী’

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:১৩ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০১৮

দল ঠিকঠাক। যে ২৪ ফুটবলার নিয়ে কাতারের উদ্দেশ্যে উড়াল দেবেন জাতীয় দলের কোচ অ্যান্ড্রু ওর্ড তাও চূড়ান্ত। শুধু মধ্যপ্রাচ্যে যাওয়ার আগে শিষ্যদের এক ঝলক পরখ করে দেখার পালা। আর ফুটবলারদের সেই পরখটা জাতীয় দলের কোচ করছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন আবাহনীর বিরুদ্ধে মাঠে নামিয়ে। সোমবার বিকেল ৩ টায় বিকেএসপিতে আকাশি-হলুদদের সঙ্গে প্রথম প্রস্তুতি ম্যাচ খেলতে নামবে ক্যাম্পে থাকা জাতীয় দলের খেলোয়াড়রা।

অস্ট্রেলিয়ান কোচ অ্যান্ড্রু ওর্ড বাংলাদেশের প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন অনেক আগে। তবে প্রথম তিনি জাতীয় দল কাজ শুরু করেন ১৩ ফেব্রুয়ারি। ওই দিন বিকেএসপিতে শুরু হয়েছে প্রাথমিক ক্যাম্পে। যুব দলের ডাগআউটে দাঁড়িয়ে আগে পরীক্ষা দিয়েছেন ওর্ড। কিন্তু আবাহনীর বিপক্ষে ম্যাচ দিয়ে সিনিয়র শিষ্যদের প্রথম পরখ করবেন তিনি। এটা ওর্ডের প্রথম পরীক্ষাও বটে।

ওর্ডের শিষ্যদের যেমন পরখ করা ম্যাচ এটি তেমন আবাহনীরও। সেখানেও আছে এক নতুনের গল্প। সাইফুল বারী টিটু কিছুদিন আগে দায়িত্ব নিয়েছে আবাহনীর। মূলতঃ এএফসি কাপের জন্যই জাতীয় দলের এ সাবেক কোচকে নিয়েছে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা। টিটুর জন্যও এটা নতুন। এই প্রথম আবাহনীর ডাগআউটে দাঁড়াবেন তিনি।

লাল-সবুজ জার্সি আর আকাশি-হলুদ জার্সিধারীদের লড়াইয়ের আড়ালের লড়াইতে জাতীয় দলের বর্তমান ও সাবেক কোচেরও। ওর্ডের শিষ্যদের হারাতে পারলে আগামী ৭ মার্চ এএফসি কাপের ম্যাচের আগে দলের আত্মবিশ্বাসে ভালো জ্বালানি দিতে পারবেন প্রিমিয়ার লিগের শেষ দিকে চট্টগ্রাম আবাহনী থেকে চাকরি হারানো দেশের অভিজ্ঞ এ কোচ।

জাতীয় দলের প্রথম প্রস্তুতি ম্যাচটি অবশ্য ক্লোজডোরেই হবে। কোচ অ্যান্ড্রু ওর্ড ম্যাচটি মিডিয়া কভারেজের কোনো অনুমতি দেয়নি বলে জানিয়েছেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ।

আরআই/আইএইচএস/জেআইএম