বিশ্বকাপের আগেই রিয়ালে নাম লেখাবেন নেইমার!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:১৪ পিএম, ১৩ মার্চ ২০১৮

ব্রাজিল তারকা নেইমারের ভবিষ্যৎ নিয়ে একটা ধোঁয়াশা তো তৈরি হয়েছেই। এটা এখন দিবালোকের মত সত্য। বার্সেলোনা ছেড়ে তার পিএসজিতে নাম লেখানোর পর থেকেই গুঞ্জন শুরু হয়ে গিয়েছিল, আজ হোক, কাল হোক নেইমার পাড়ি জমাবেন রিয়াল মাদ্রিদে। নানা ঘটনায় সেটার ইঙ্গিতও পাওয়া যাচ্ছিল।

তবে, নেইমারের পিএসজি ছাড়ার উপলক্ষ যে এত দ্রুত ঘটে যাবে তা কে ভাবতে পেরেছিল? চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় রাউন্ডে তিনি এবং তার দল মুখোমুখি হলো রিয়াল মাদ্রিদের। যারা কি না গত চার মৌসুমে তিনবারই চ্যাম্পিয়ন্স লিগের চ্যাম্পিয়ন। রিয়ালের মাঠে গিয়ে ৩-১ এবং নিজেদের মাঠে ২-১ ব্যবধানে হেরে বিদায় নিতে হলো পিএসজিকে। একই সঙ্গে নেইমারও ইনজুরিতে পড়ে চলে গেলেন মাঠের বাইরে। আগামী বিশ্বকাপই তার সামনে অনিশ্চিত হয়ে পড়েছে। যদিও, সবাই আশা করছেন, বিশ্বকাপের আগেই সুস্থ হয়ে যাবেন নেইমার।

একদিকে নেইমারের চিকিৎসা চলছে, অন্যদিকে গুঞ্জন ডালপাল মেলেছে আকাশে। পিএসজিতে আর থাকতে চান না নেইমার। তিনি নিজেই বুঝে গিয়েছেন, বিশ্ব সেরা হতে হলে পিএসজি তার জন্য আদর্শ স্থান নয়। এই ক্লাব তাকে ছাড়তেই হবে। যেতে হবে আবার স্পেন কিংবা অন্য কোথাও। তবে স্পেনই পূণঃগন্তব্য যে তার, সেটা প্রায় নিশ্চিত।

তবে গুঞ্জনে বিতর্কও দেখা দিয়েছে। কেউ কেউ বলছে, বার্সায় ফিরতে চান নেইমার। যদিও এরই মধ্যে মেসি নাকি বলে দিয়েছেন বার্সার প্রয়োজন নেই নেইমারকে। কিন্তু বার্সায় নেইমারের সতীর্থ কৌতিনহো জানিয়েছেন, নেইমার বার্সায় আসলে তো দারুন হবে। নানা গুঞ্জনের ডালপালা এমনভাবে মেলেছে যে, শঙ্কিত পিএসজি চেয়ারম্যান নাসের আল খেলাইফি সোজা গিয়ে হাজির হয়েছেন নেইমারের বাড়িতে। রিও ডি জেনিরোর পাশে যেখানে তার রিহ্যাব চলছে।

কিন্তু স্প্যানিশ পত্রিকা এএসের রিপোর্ট যদি সত্যি হয়, তাহলে তো পিএসজি মালিকের মাথা খারাপ হয়ে যাওয়ার জোগাড় হবে। কারণ, ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে নেইমারকে কিনে তিনি কী পেয়েছেন! তার স্বপ্নই যে বাস্তবায়ন হয়নি! এ কারণে, নেইমারকে শান্ত করতে ব্রাজিল গিয়ে হাজির হন তিনি।

স্প্যানিশ পত্রিকা এএস রিপোর্ট প্রকাশ করেছে, নেইমার তার বাবাকে ইতিমধ্যেই বলে দিয়েছেন, আগামী বিশ্বকাপের আগেই রিয়াল মাদ্রিদে তার যাওয়ার বিষয়টা নিশ্চিত করে ফেলতে। এ ক্ষেত্রে আবার নেইমারকে সহযোগিতা করতে এগিয়ে এসেছে নাইকি। অর্থনৈতিক ডিলের বিষয়টা দেখভাল করবে তারাই।

স্প্যানিশ বিখ্যাত আরেকটি ক্রীড়া দৈনিক স্পোর্টও রিপোর্ট প্রকাশ করেছে, স্পেনে ফিরে আসতে পুরোপুরি তৈরি হয়ে গেছেন নেইমার। শুধু তাই নয়, বার্সার প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদেই যোগ দিতে যাচ্ছেন তিনি।

গত বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালেই ইনজুরিতে পড়ে মাঠ থেকে বিদায় নিতে হয়েছিল নেইমারকে। যে কারণে সেমিফাইনালে খেলতে পারেননি তিনি। যে কারণে ব্রাজিলকেও হারতে হয়েছে ৭-১ গোলের বিশাল ব্যবধানে। এবারও বিশ্বকাপের ঠিক আগে ইনজুরিতে পড়লেন তিনি। তবে, এবার আর বিশ্বকাপকে অনিশ্চয়তায় থাকতে চান না তিনি। এ কারণেই দ্রুত পায়ে অস্ত্রোপচার করিয়েছেন তিনি।

স্পেনের কয়েকটি পত্রিকা এটাও জানাচ্ছে যে, ইতিমধ্যে নেইমারের বাবা রিয়াল মাদ্রিদের সঙ্গে যোগাযোগও করেছেন। ৪০০ মিলিয়ন ইউরোর বিনিময়ে পিএসজি থেকে নেইমারের রিয়ালে আসার বিষয়টিও চূড়ান্ত করে নিচ্ছেন তিনি।

আইএইচএস/এমএস

আপনার মতামত লিখুন :