জেকোর গোলে শেষ আটে রোমা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:৪৪ এএম, ১৪ মার্চ ২০১৮

ডাচ ম্যান কেভিন স্ট্রুম্যানের বা পায়ের ডিফেন্স চেরা ক্রস। শাখতারের ডিফেন্সকে ফাঁকি দিয়ে এডিন জেকো গোলকিপারের পায়ের নিচ দিয়ে বল জড়ালেন জালে। ম্যাচের ওই ১ গোলেই নিশ্চিত হয়ে যায় ইতালিয়ান ক্লাব রোমার কোয়ার্টার ফাইনালে যাওয়া। প্রথম লেগ ১-২ গোলে হেরেও ঘরের মাঠে ইউক্রেনের ক্লাব শাখতার দনেতস্ককে ১-০ গোলে হারিয়ে অ্যাওয়ে গোলের সুবাদে কোয়ার্টারে চলে গেল রোমা।

ঘরের মাঠ অলিম্পিক স্টেডিয়ামে শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে দু’দল। ১০ মিনিটেই শাখতারের বার্নাডের শট গোলবারের সামান্য বাইরে দিয়ে চলে গেলে গোল বঞ্চিত হয় তারা। ২৭ মিনিটে আবারও সুযোগ পায় শাখতার। এবার ইসমাইলির শট গোলবারের উপর দিয়ে চলে যায়। প্রথমার্ধে ভালো খেলেও গোল পায়নি শাখতার। অন্যদিকে ছন্দহীনভাবে খেলেই প্রথমার্ধ শেষ করে রোমা।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই যেন নিজেদের ছন্দ ফিরে পেতে থাকে তারা। ম্যাচের ৫২ মিনিটে অসাধারণ গোলটি করে দলকে ১-০ গোলে এগিয়ে দেন বসনিয়ান স্ট্রাইকার এডিন জেকো। চ্যাম্পিয়ন্স লিগে রোমার ৮টি গোলের ভেতর ৪টিই করলেন এই ফুটবলার। ৬২ মিনিটে নাঙ্গোইলানের বাড়ানো বলে জেকোর শট গোলবারের উপর দিয়ে না চলে গেলে আবারও উল্লাসে মেতে উঠতে পারতো রোমাবাসী।

৭৬ মিনিটের শাখতারের ওরেদেতস লাল কার্ড দেখলে বাকি সময়টা ১০ জনের দল নিয়ে খেলতে হয় ইউক্রেনের দলটিকে। ম্যাচের শেষের দিকে কয়েকটা সুযোগ পেলেও যোগ্য ফিনিশারের অভাবে গোল বঞ্চিত হয় শাখতার। ফলে দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিতে হয় দলটিকে।

আরআর/বিএ

আপনার মতামত লিখুন :