ম্যারাডোনার সঙ্গে বাংলাদেশের ফুটবলাররা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:২৭ পিএম, ১৪ মার্চ ২০১৮

বিচ্ছিন্নভাবে বাংলাদেশের কোনো কোনো ফুটবলারের এবং সংগঠকের সৌভাগ্য হয়েছে ফুটবল ঈশ্বর দিয়েগো ম্যারাডোনার সঙ্গে দেখা করার এবং ছবি তোলার। কিন্তু বাংলাদেশের পুরো একটি দলের মধ্যে ম্যারাডোনাকে দেখা যাবে এটা কল্পনারও বাইরে। বাস্তবে তেমনই ঘটেছে।

যে দলটির মাঝে দাঁড়িয়ে ছবি তুলেছেন ম্যারাডোনা, সে দলটির নাম 'বাংলাদেশ ইউনিফাইড ফুটবল দল।' যারা সংযুক্ত আরব আমিরাতে আবুধাবিতে খেলতে গেছেন স্পেশাল অলিম্পক গেমস। দেশটির আল ফুজারিয়া ক্লাবের কোচ আর্জেন্টাইন তারকা। সেখানেই ম্যারাডোনার সাক্ষাৎ পেয়েছেন বাংলাদেশের এই ফুটবলাররা।

ফুটবল ঈশ্বরকে কাছে পেয়ে এবং তার সঙ্গে কথা বলে ও ছবি তুলে নিজের আবেগ ধরে রাখতে পারেননি ইউনিফাইড দলের অন্যতম সদস্য গত প্রিমিয়ার লিগে আরামবাগ ক্রীড়া সংঘে দারুণ পারফর্ম করা মাহমুদুল হাসান কিরণ এবং মাহবুবুর রহমান জুয়েল।

MARDONA1

ম্যারাডোনার সঙ্গে তোলা নিজেদের ছবি ফেসবুকে পোস্ট করে মনের আবেগও প্রকাশ করেছেন জুয়েল-কিরণরা। শুধু আবেগ প্রকাশ করেই ক্ষান্ত থাকেননি। ম্যারাডোনাকে বাংলাদেশে আসার আমন্ত্রণও জানিয়েছেন। কিরণ-জুয়েলদের খেলা দেখে প্রশংসার করার পাশাপাশি টুর্নামেন্টে বাংলাদেশ ভালো করবে বলেও আশাবাদ ব্যক্ত করেছেন ৮৬’র বিশ্বকাপ জয়ী এ তারকা।

ইউনিফাইড ফুটবল দল গড়া হয় শারীরিক প্রতিবন্ধী এবং সুস্থ স্বাভাবিক ফুটবলারদের নিয়ে। এখানে ৮ জন প্রতিবন্ধী ফুটবলারের সঙ্গে থাকে ৭ জন শারীরিকভাবে সুস্থ ফুটবলার। আর একাদশ সাজানো হয় ৬ জন প্রতিবন্ধী এবং ৭ জন শারীরিকভাবে সুস্থ ফুটবলারের সমন্বয়ে।

আরআই/এমএমআর/এমএস

আপনার মতামত লিখুন :